Logo
Logo
×

সারাদেশ

মির্জাপুরে এমপি-মন্ত্রীসহ আ.লীগের ১৫৭ নেতার বিরুদ্ধে মামলা

Icon

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ০৫:২১ পিএম

মির্জাপুরে এমপি-মন্ত্রীসহ আ.লীগের ১৫৭ নেতার বিরুদ্ধে মামলা

টাঙ্গাইলের মির্জাপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও গুলিতে স্কুলছাত্র ইমন মিয়া হত্যায় এমপি-মন্ত্রীসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের ১৫৭ জন নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

এ মামলার প্রধান আসামি করা হয়েছে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুর রাজ্জাককে। এছাড়া এ মামলায় অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে।

বুধবার রাতে মির্জাপুর থানায় ইমনের ভাই সুমন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

জানা যায়, গত ৪ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে কালিয়াকৈর থেকে একটি মিছিল এসে মির্জাপুর হাইওয়ে থানায় হামলা করে; ওই মিছিলে ইমন মিয়া অংশগ্রহণ করে। পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করতে গুলি করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে তাকে শিক্ষার্থীরা উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করে। আসার পথেই ইমনের মৃত্যু হয়।

ছাত্র ইমন হত্যা মামলার উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন- মির্জাপুর আসনের সাবেক সংসদ সদস্য খান আহম্মেদ শুভ, উপজেলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ, সাধারণ সম্পাদক তাহরীম হোসেন সীমান্ত, আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ লিটন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিরাজুর ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান আকন্দ, উপজেলা ছাত্রলীগের সভাপতি সেতাব মাহমুদ প্রমুখ। 

মির্জাপুর থানা পুলিশের দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সালাহ উদ্দিন রাতে যুগান্তরকে বলেন, শিক্ষার্থী ইমনের ভাই বাদী হয়ে সাবেক এমপি-মন্ত্রীসহ ১৫৭ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম