Logo
Logo
×

সারাদেশ

‘১৭ বছরে মানুষ অনেক অত্যাচারিত হয়েছে, ৩০০ আসনে জল্লাদ ছিল’

Icon

এম হেলাল উদ্দিন, ভোলা

প্রকাশ: ২২ আগস্ট ২০২৪, ১০:১২ পিএম

‘১৭ বছরে মানুষ অনেক অত্যাচারিত হয়েছে, ৩০০ আসনে জল্লাদ ছিল’

বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেছেন, গত ১৭ বছর ধরে স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার মানুষের বুকের উপর এমনভাবে চড়াও হয়ে বসেছিল, এতে মানুষের নিঃশ্বাস বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়। 

তিনি আরও বলেন, প্রত্যেকটা জায়গায় আন্দোলন করলে আমাদের রাজাকার আর জামায়াত বলে আখ্যায়িত করা হতো। কোমলমতি শিশুদের সঙ্গে একই আচরণ করে সেই চাপ আর সহ্য করতে পারেনি। তাই আওয়ামী লীগ সরকার বাংলাদেশ থেকে পালিয়ে গিয়েছে। 

বৃহস্পতিবার বিকালে ভোলা শহরের নিজ বাসভবনে নেতাকর্মীদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে এসকল কথা বলেন পার্থ।

তিনি আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে যারা শহিদ হয়েছেন তাদের আমি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি। আমরা তাদের আত্মার মাগফিরাত কামনা করি। ছাত্রদের রক্তের বিনিময়ে আমরা যে সরকার পেয়েছি, নতুন করে স্বপ্ন দেখার যে সুযোগ পেয়েছি, আমাদের কোনো কর্মকাণ্ড তাদের সেই আত্মত্যাগকে যেন অপমান না করে।

আন্দালিব রহমান পার্থ বলেন, গত ১৭ বছরে মানুষ অনেক অত্যাচারিত হয়েছে। ৩০০ আসনে ৩০০টা জল্লাদ ছিল। এমন কোনো অপকর্ম নাই যা এই আওয়ামী লীগের দালাল ও স্বৈরাচারী সরকারের এমপিরা করে নাই। আওয়ামী লীগ সরকারের পতন আমরাও করি নাই বৈষম্যবিরোধী ছাত্ররাও করে নাই। তাদের পতন করেছে আল্লাহ তায়ালা। আল্লাহ তায়ালা বারবার বলেন, আমার জমিনে অহংকারের সাথে হেঁটো না। তুমি জমিন বিদীর্ণ করতে পারবে না, জমিন ছিদ্র করে উপরে উঠতে পারবা না। আল্লাহ দম্ভকারীকে পছন্দ করেন না। আজকে আল্লাহ আওয়ামী লীগকে এই শিক্ষা দিয়ে দিয়েছে। এ থেকে আমাদেরও শিক্ষা নিতে হবে।

পার্থ বলেন, এখন ড. মুহাম্মদ ইউনূস সরকার এসেছেন। আমরা এ সরকারের পাশে আছি। আমরা বারবার বলেছি- রাষ্ট্র মেরামতের জন্য যতো সময় দরকার আপনি নিন। আমরা আপনার পাশে থাকব। একই সময়ে আমাদের মাথায় রাখতে হবে আমরা যেনো জল্লাদে রূপান্তরিত যেন না হই। আজকে হিন্দু সম্প্রদায় থেকে শুরু করে কোনো দুর্বল মানুষের প্রতি যেন আমরা অত্যাচার না করি। এ অত্যাচার করলে আল্লাহর আরশ কেঁপে উঠবে। এই বিচার কিন্তু আমাদেরও হবে বাংলার মাটিতে। আমি সবাইকে বলতে চাই অত্যাচারীর কোনো ঠাঁই ভোলাতে হবে না। আমরা অনেক অত্যাচারিত হয়েছি, আমাদের দ্বারা যেন কেউ অত্যাচারিত না হয়।        

এর আগে বিকাল ৩টার দিকে ঢাকা থেকে ইলিশা লঞ্চঘাটে এসে পৌঁছান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। তাকে সংবর্ধনা জানাতে শত শত মোটরসাইকেল ও মাইক্রোবাস নিয়ে বৃষ্টি উপেক্ষা করে দলীয় নেতাকর্মীরা ঘাটে এসে জড়ো হন। পরে তাকে ফুলেল শুভেচ্ছা জানান নেতাকর্মীরা। ঘাট থেকে মোটরসাইকেল শো-ডাউন দিয়ে শহরের উকিলপাড়ার বাসভবনে যান আন্দালিব রহমান পার্থ।

বিজেপির চেয়ারম্যানের রাজনৈতিক সচিব আসিফ জুয়েলের সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য রাখেন- জেলা বিজেপির সভাপতি আমিরুল ইসলাম রতন, সাধারণ সম্পাদক মো. মোতাছিন বিল্লাহ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম