Logo
Logo
×

সারাদেশ

সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা 

Icon

সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২২ আগস্ট ২০২৪, ০৭:৩৪ পিএম

সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা 

সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে জেলা বিএনপি সভাপতির গাড়ি ভাঙচুরের মামলা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ বিশেষ ট্রাইব্যুনাল -১ আদালতে এই মামলাটি করা হয়। 

মামলার বাদী হয়েছেন উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। ২০১৮ সালে ১১ ডিসেম্বর জেলা বিএনপি সভাপতি আফরোজা খান রিতা মানিকগঞ্জ -৩ আসনে বিএনপির প্রার্থী হিসেবে স্থানীয় কালু শাহ মাজার জিয়ারত করতে গেলে তিনিসহ দলীয় নেতাকর্মীর ওপর হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করার ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় আজ মামলা করা হয়েছে। মামলায় সুনির্দিষ্ট ৫৫ জনসহ অজ্ঞাত আরো ৩০/৪০ জনকে আসামি করা হয়েছে। 

বৃহস্পতিবার বিশেষ ট্রাইব্যুনাল-১ মানিকগঞ্জে দায়ের করা মামলার কপিতে বাদি দাবি করেছেন,২০১৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে বিএনপির মানিকগঞ্জ-৩ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী ছিলেন আফরোজা খান রিতা। ঘটনার দিন ২০১৮ সালের ১১ ডিসেম্বর বাদীসহ প্রার্থী তার রাজনৈতিক সহকর্মীদের সঙ্গে নিয়ে ১১ ডিসেম্বর বিকাল ৪ টার দিকে সাটুরিয়া উপজেলার কালুশাহ মাজার জিয়ারত করতে আসলে আগে থেকে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়া ওৎ পেতে থাকা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিতভাবে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আফরোজা খান রিতাকে হত্যার অসৎ উদ্দেশ্যে তার গাড়ি বহর গতিরোধ করে ১ নম্বর আসামী সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের ইন্ধনে, অর্থায়নে ও সহায়তায় আসামি রেজাউল করিম (সভাপতি সাটুরিয়া উপজেলা যুবলীগ ), আব্দুল খালেক (সাধারণ সম্পাদক উপজেলা যুবলীগ), মঞ্জুর রহমান (সদস্য মানিকগঞ্জ জেলা যুবলীগ) বিএনপির প্রার্থী আফরোজা খান রিতাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। 

এসময় গাড়ি বহরে থাকা ৬টি মোটর সাইকেলসহ ১০/১২ জন দলীয় নেতা কর্মী আহত হন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম