Logo
Logo
×

সারাদেশ

সাব্বির হত্যা মামলার আসামি কবির পাটওয়ারী ঢাকায় আটক 

Icon

লক্ষ্মীপুর প্রতিনিধি 

প্রকাশ: ২১ আগস্ট ২০২৪, ০৬:৩৭ পিএম

সাব্বির হত্যা মামলার আসামি কবির পাটওয়ারী ঢাকায় আটক 

লক্ষ্মীপুরে সাব্বির হত্যা মামলার অন্যতম আসামি আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির পাটওয়ারীকে আটক করা হয়েছে। মঙ্গলবার রাতে রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে শিক্ষার্থীরা তাকে আটক করেন। তিনি বর্তমানে বসুন্ধরার ভাটারা থানা হেফাজতে রয়েছেন।

বুধবার বেলা ১১টার দিকে লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শিক্ষার্থীরা কবির পাটওয়ারীকে আটকের পর আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করা হয়েছে বলে ভাটারা থানা থেকে আমাদের নিশ্চিত করেছে। ভাটারা থানা পুলিশ তাকে আদালতের মাধ্যমে আমাদের কাছে হস্তান্তর করবেন। কবির পাটওয়ারী শিক্ষার্থী সাব্বির হত্যা ও পুলিশের ওপর হামলার ঘটনায় মামলার আসামি। 

আটক কবির পাটওয়ারী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চররুহিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সাবেক সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়নের মামা। 

পুলিশ সূত্র জানায়, গত ৪ আগস্ট লক্ষ্মীপুরে আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের গুলিতে ৪ শিক্ষার্থী নিহত হন। এর মধ্যে সাব্বির হোসেন রাসেল হত্যার ঘটনায় ৯১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২০০ জনকে আসামি করে মামলা করা হয়। ১৪ আগস্ট সাব্বিরের বাবা আমির হোসেন বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন। ঢাকায় আটক কবির পাটওয়ারী এ মামলার ৪ নম্বর আসামি। 

এছাড়া ৪ আগস্ট দায়িত্বরত কাজে বাধাসহ পুলিশের ওপর হামলার ঘটনায় ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৭০০ জনের নামে মামলা করা হয়। ১২ আগস্ট সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনবিক চাকমা বাদী হয়ে মামলাটি করেন। এ মামলার ৫ নম্বর আসামি কবির পাটওয়ারী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম