Logo
Logo
×

সারাদেশ

মিনুর বাড়িতে হামলা: সাবেক মেয়র লিটন ও ডাবলুর নামে মামলা

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২১ আগস্ট ২০২৪, ০৪:৫২ পিএম

মিনুর বাড়িতে হামলা: সাবেক মেয়র লিটন ও ডাবলুর নামে মামলা

ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর বাড়িতে হামলার পাঁচ বছরেরও বেশি সময় পর আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) সদ্য সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নামে মামলা করা হয়েছে।

রাজশাহী সদরের সাবেক এমপি ও সিটি করপোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর বাড়ির কেয়ারটেকার মো. আলাউদ্দিন বাদী হয়ে মঙ্গলবার রাতে নগরীর চন্দ্রিমা থানায় মামলাটি করেছেন। মামলায় লিটন ছাড়াও আসামি হিসেবে আরও ২২ জন নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে । এছাড়া আরও ৫০-৬০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

মামলায় আসামিদের মধ্যে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও সিটি করপোরেশনের সদ্য সাবেক কাউন্সিলর আকতারুজ্জামান কোয়েলের নামও রয়েছে। লিটন ও ডাবলুর নির্দেশে এবং কোয়েলের নেতৃত্বে ২০১৮ সালের ১০ ডিসেম্বর নগরীর ভদ্রা আবাসিক এলাকায় বিএনপি নেতা মিনুর বাড়িতে হামলা হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এজাহারে বলা হয়, সেদিন রাতে হামলাকারীরা প্রথমেই বাড়ির সামনে ৪-৫টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এরপর বাড়ির নিচতলায় ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালানো হয়। রাজনৈতিক চাপ ও হত্যার হুমকি থাকার কারণে এতদিন মামলা করা যায়নি বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আসামিরা সবাই পলাতক আছেন। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম