Logo
Logo
×

সারাদেশ

আন্দোলনের মুখে ববির ভিসি-প্রক্টরসহ ২০ জনের পদত্যাগ

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ২০ আগস্ট ২০২৪, ০৪:৫৮ পিএম

আন্দোলনের মুখে ববির ভিসি-প্রক্টরসহ ২০ জনের পদত্যাগ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগে বাধ্য হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া ও প্রক্টর আবদুল কাইউমসহ ২০ জন। উপাচার্য ও প্রভোস্ট ছাড়াও পদত্যাগ করেছেন ৪টি হলের প্রভোস্ট, কয়েকজন হাউজ টিউটর, শরীর চর্চা দপ্তরের পরিচালক, পরীক্ষা নিয়ন্ত্রক, লাইব্রেরিয়ানসহ শিক্ষক-কর্মকর্তারা।

মঙ্গলবার দুপুরে ভিসি ও প্রক্টরের পদত্যাগ দাবিতে দ্বিতীয় দিনের মত শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। তখন প্রক্টর আবদুল কাইউম ববির রেজিস্ট্রার বরাবর চিঠি দিয়ে প্রথমে পদত্যাগ করেন। এরপর উপাচার্য বদরুজ্জামান ভূঁইয়া ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে শিক্ষা মন্ত্রণালয় বরাবর চিঠি দিয়ে পদত্যাগ করেন। এতে শিক্ষার্থীরা ক্যাম্পাসে উচ্ছ্বাস প্রকাশ করে।

ববি রেজিস্ট্রার মনিরুল ইসলাম বলেন, উপাচার্য ও প্রক্টরসহ মোট ২০ জন পদত্যাগ করেছেন। এ পদত্যাগের কারণে শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রম ব্যাহত হবে না। পরীক্ষা-ক্লাস নির্ধারিত সময়ের অনুষ্ঠিত হবে। তবে উপাচার্য না থাকায় আর্থিক অনুমোদনের ক্ষেত্রে জটিলতা দেখা দেবে। ববির মত এ অবস্থা দেশজুড়ে অসংখ্য বিশ্ববিদ্যালয়ে। তাই মনে করছি অন্তর্বর্তীকালীন সরকার দ্রুত উপাচার্য নিয়োগ দিয়ে ববির কার্যক্রমে আরও গতি বৃদ্ধিতে সহায়তা করবেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুজয় বিশ্বাস শুভ বলেন, উপাচার্য ও প্রক্টর ছাত্র আন্দোলনে অসহযোগিতা করেছেন। আন্দোলন দমাতে ও শিক্ষার্থীদের হয়রানি করতে তারা চেষ্টা চালিয়েছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম