Logo
Logo
×

সারাদেশ

চিকিৎসকের অবহেলায় শিক্ষার্থীর মৃত্যু, এনাম মেডিকেলে বিক্ষোভ

Icon

যুগান্তর প্রতিবেদক (ঢাকা উত্তর)

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ১০:৩৭ পিএম

চিকিৎসকের অবহেলায় শিক্ষার্থীর মৃত্যু, এনাম মেডিকেলে বিক্ষোভ

ঢাকার সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় শিক্ষার্থী রাকিব হোসেনের মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার রাতে তার মৃত্যু হয়। 

মৃত রাকিব আশুলিয়ার পল্লী বিদ্যুৎ এলাকার হারুন অর রশীদের ছেলে। তিনি আশুলিয়ার বোরাক পলিটেকনিক ইনস্টিটিউটের চতুর্থ সেমিস্টারের শিক্ষার্থী। 

এদিকে রাকিবের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কসহ শতাধিক শিক্ষার্থী হাসপাতালে জড়ো হয় এবং লাশ রেখে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ৯ দফা দাবিতে বিক্ষোভ করে। 

দাবিগুলোর মধ্যে রয়েছে- রাকিব হত্যার বিচার, জড়িত সব চিকিৎসক ও কর্মচারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া, আগে টাকা পরে সেবা- এ নিয়ম বাতিল করা।

শুক্রবার রাতে ঢাকা-আরিচা মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হন রাকিব। পরে তার বন্ধুরা তাকে ওই হাসপাতালে নিয়ে গেলে, টাকার স্বল্পতায় ভর্তি নিচ্ছিল না। জামানত হিসাবে মোটরসাইকেলের চাবি ও মোবাইল ফোন রাখতে চাওয়া হয়। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তাতেও রাজি হয়নি। পরে পরিচিত একজনের মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা করা হয়। 

রাকিবকে আইসিউতে নিলেও চিকিৎসকরা অবহেলা করে বলে অভিযোগ তার বন্ধুদের। 

নিহতের ভাই হাবিবুর রহমানের অভিযোগ, অবহেলার কারণে তার ভাই মারা গেছে। শুরু থেকেই হাসপাতাল কর্তৃপক্ষ টাকার জন্য অবহেলা করছিল। 

হাসপাতালটির পরিচালক রওশন আক্তার চৌধুরী বলেন, রাকিবের চিকিৎসার ক্ষেত্রে কোনো অবহেলা হয়ে থাকলে তদন্ত করে দায়ী প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষার্থীদের অন্য দাবিও পর্যায়ক্রমে পূরণ করা হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম