Logo
Logo
×

সারাদেশ

গুলিতে যুবদল নেতা নিহত, আসামি দুপচাঁচিয়া আ.লীগের ৮২ নেতাকর্মী

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ১০:৪৯ পিএম

গুলিতে যুবদল নেতা নিহত, আসামি দুপচাঁচিয়া আ.লীগের ৮২ নেতাকর্মী

বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিতে নিহত যুবদল নেতা আবু রায়হান রাহিম (২৯)। ছবি: যুগান্তর

বগুড়ার দুপচাঁচিয়ায় বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিতে যুবদল নেতা আবু রায়হান রাহিম (২৯) নিহত হওয়ার ঘটনায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের ২২ নেতাকর্মীর নাম উল্লেখ করে ৮২ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। শুক্রবার রাত ২টার দিকে নিহতের মা রওশন আরা বেগম দুপচাঁচিয়া থানায় মামলাটি করেছেন। 

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সনাতন চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলার অন্যতম নামীয় আসামিরা হলেন- দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক পৌর মেয়র বেলাল হোসেন, সভাপতি আমিনুর রহমান, সাধারণ সম্পাদক এমদাদুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, মোমিনুর তালুকদার পলাশ, সজল, উপজেলা আ.লীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুল হক, রাশেদুল ইসলাম রানু, পলাশ, রবিউল, পৌর কাউন্সিলর আকরাম ও আশরাফুজ্জামান সাগর, বুলেট, ফারুক, লিখন, মামুনুর রশিদ, তালোড়া পৌর আ.লীগের সভাপতি সাবেক পৌর মেয়র আমিরুল ইসলাম বকুল, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ রাজু, সৈকত, উপজেলা যুবলীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব, আব্দুস সোবহান ও সানোয়ার হোসেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, নিহত রাহিম ৪ আগস্ট আন্দোলনে মিছিল বের করেন। মিছিল আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এলে হামলা করা হয়। এ সময় রাহিম গুলিবিদ্ধ হন। ৯ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

তবে প্রত্যক্ষদর্শী ও পুলিশ কর্মকর্তারা জানান, ঘটনার দিন আন্দোলনকারীদের সঙ্গে রাহিম দুপচাঁচিয়া থানায় হামলা করেন। পুলিশের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেওয়ার সময় তিনি গুলিবিদ্ধ হন। 

ওইদিন দুপচাঁচিয়া থানার ওসি সনাতন চন্দ্র সরকার এ তথ্য দিলেও এখন তিনি এ ব্যাপারে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম