Logo
Logo
×

সারাদেশ

বৈষম্যবিরোধী শিক্ষার্থী রোগী সেজে ভুয়া ডাক্তার আটক

Icon

লালপুর (নাটোর) প্রতিনিধি

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০৩:৫২ পিএম

বৈষম্যবিরোধী শিক্ষার্থী রোগী সেজে ভুয়া ডাক্তার আটক

নাটোরের লালপুরে মো. আরিফুল রহমান আনিছ নামে এক ভুয়া চক্ষু ডাক্তারকে আটক করেছে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা। এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা এক ছাত্রকে রোগী সাজায়। পরে তাকে ওই ভুয়া ডাক্তারের কাছে পাঠায়। 

বৃহস্পতিবার রাত ৭টার দিকে উপজেলার গালর্স হাইস্কুল মাকের্টের বর্ণালি চশমা ঘর থেকে গোপন সংবাদের ভিত্তিতে ওই ভুয়া ডাক্তারকে আটক করেন শিক্ষার্থীরা। পরে উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক মাসের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।
ওই ব্যক্তি তার নামে পাশে এমএলওপি এবং বিএনএসবি সিরাজগঞ্জ চক্ষু হাসপাতালের চিকিৎসক বলে দাবি করেন। 

শিক্ষার্থীরা জানান, দীর্ঘ দিন ধরে তিনি নিজেকে চক্ষু চিকিৎসক হিসেবে দাবি করে সাধারণ রোগীদের কাছ থেকে লাখ লাখ হাতিয়ে নিয়েছেন। আমরা গোপনে জানতে পারি, তিনি কোনো ডাক্তার না, তার কোনো সার্টিফিকেট নেই। তবু নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে রোগীদের সঙ্গে প্রতারণার মাধ্যমে টাকা নিতেন। আজ আমরা শিক্ষার্থীরা তাকে হাতেনাতে আটক করেছি। পরে প্রশাসনকে বিষয়টি জানাই।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান বলেন, শিক্ষার্থীদের মাধ্যমে জানতে পারি, একজন ভুয়া চিকিৎসককে তারা আটক করেছেন। পরে ঘটনাস্থলে পুলিশ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসককে সত্যতা যাচাইয়ের জন্য পাঠানো হয়। ওই ব্যক্তি চিকিৎসা বা ডাক্তারির কোনো সার্টিফিকেট দেখাতে পারেননি। এ কারণে তাকে এক মাসের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম