Logo
Logo
×

সারাদেশ

বাঁশখালী বায়তুশ শরফ কমপ্লেক্সের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

Icon

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ০৫:৩৭ পিএম

বাঁশখালী বায়তুশ শরফ কমপ্লেক্সের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

চট্টগ্রামের বাঁশখালী বায়তুশ শরফ কমপ্লেক্স পরিচালনা কমিটির সভাপতি আমান উল্লাহ সিকদার ও সম্পাদক মুহাম্মদ শাহাব উদ্দীনের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। 

বৃহস্পতিবার সকালে বাঁশখালী প্রেস ক্লাবের হলরুমে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন কমিটির অপরাপর সদস্য ও এলাকাবাসী। 

সংবাদ সম্মেলনে তারা বলেন, বাঁশখালী চাম্বল শেখেরখীল বায়তুশ শরফ কমপ্লেক্স পরিচালিত মসজিদ, মাদ্রাসা, হেফজখানা ও এতিমখানার নামে ২০১৮ সাল থেকে দেশ-বিদেশ হতে পাঠানো অর্থ কমপ্লেক্স ফান্ডে জমা হয়। কমিটির অন্যরা হিসাব উপস্থাপন করার তাগিদ দিলেও সরকারদলীয় প্রভাব বিস্তার করে ৭ বছর যাবত কোনো হিসাব দেয়নি। আমাদের জানামতে ৭ বছর যাবত প্রতিষ্ঠানের খরচ বাদ দিয়ে উল্লেখিত দুর্নীতিবাজ লেবাসধারী এতিমদের টাকা লুণ্ঠনকারীরা ২০ লাখ টাকা আত্মসাৎ করেছে। 

সাম্প্রতিক সময়ে দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে ওই ব্যক্তিরা প্রতিষ্ঠানের তদারকি না করে আত্মসাৎ করা অর্থসহ লাপাত্তা রয়েছে। যার কারণে হেফজখানা এতিমখানার শত শত শিক্ষার্থী ও শিক্ষকদের পরিচালনায় জটিলতা সৃষ্টি হয়েছে। 

এ সময় তারা আত্মসাৎকৃত টাকা উদ্ধার করে প্রতিষ্ঠান পরিচালনায় সহযোগিতার অনুরোধ জানান।  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির প্রচার সম্পাদক মাস্টার আক্কাস রহমান। 

এ সময় উপস্থিত ছিলেন- মসজিদের খতিব মাওলানা আমির আহমদ, যুগ্ম সম্পাদক মাওলানা আহমদ শফি, শিক্ষা সম্পাদক কামাল হোসেন, এলাকাবাসীর পক্ষে আলী হোসেন, জাহেদ উল্লাহ, রাকিবুল ইসলাম, মাওলানা ইসমাইল, সাকিব, আনিছ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম