Logo
Logo
×

সারাদেশ

শিবচরে সরকারি বালু বিক্রির দায়ে ৫ জনের কারাদণ্ড  

Icon

টেকেরহাটি (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ০১:৩৫ পিএম

শিবচরে সরকারি বালু বিক্রির দায়ে ৫ জনের কারাদণ্ড  

মাদারীপুরের শিবচরে আড়িয়াল খাঁ নদ থেকে বিআইডব্লিউটিএ’র উত্তোলন করা বালু বিক্রির দায়ে ৫ জনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। পরে প্রত্যেককে ৫০ হাজার করে ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  জরিমানা দিতে না পারায় প্রত্যেককে ১ মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমান আদালত।

দণ্ডিতরা হলেন— ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মালিগ্রাম এলাকার রিয়াজুল শেখ (২৪), একই উপজেলার শিংগাড়ডাক এলাকার লিমন বেপারী(২২), দিঘলকান্দা এলাকার দুলাল খান (৩৯), সদরপুর উপজেলার চান্দ্রা এলাকার সিয়াম খালাসী(২২) ও নগরকান্দা উপজেলার পশ্চিম সদরবেড়া এলাকার তুহিন বাওয়ালী(২০)। 

দণ্ডপ্রাপ্তরা শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের আড়িয়াল খাঁ নদের রেলব্রিজ সংলগ্ন পাড়ে রাখা সরকারি বালু ট্রাকযোগে নিয়ে বিক্রি করছিল। 

মঙ্গলবার সকালে আটকের পর বিকালে তাদের এ দণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদ পেয়ে শিবচর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আব্দুল মালেক এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম উপজেলার আড়িয়াল খাঁ নদের দত্তপাড়া এলাকায় অভিযান চালিয়ে সরকারি বালু বিক্রির সময় হাতেনাতে ৫ জনকে আটক করে। 

এ সময় শিবচর থানা পুলিশ এবং সেনাবাহিনীর একটি টিম উপস্থিত ছিল। পরে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মালেক। কিন্তু জরিমানার টাকা দিতে না পারায় সবাইকে একমাসের কারাদণ্ড দিয়ে কারাগারে প্রেরণ করা হয়।

মাদারীপুরের শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল মালেক বলেন, সরকারি বালু বিক্রি করার দায়ে আটক ৫জনের প্রত্যেকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। নিয়মিত এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম