Logo
Logo
×

সারাদেশ

সহকারী শিক্ষকের হাতে লাঞ্ছিত মাদ্রাসার অধ্যক্ষ

Icon

চিলমারী (কুড়িগ্রাম)প্রতিনিধি

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ০৯:৩৮ পিএম

সহকারী শিক্ষকের হাতে লাঞ্ছিত মাদ্রাসার অধ্যক্ষ

কুড়িগ্রামের চিলমারীতে এক সহকারী শিক্ষকের হাতে একই প্রতিষ্ঠানের অধ্যক্ষ লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটেছে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে উপজেলার থানাহাট পুরাতন বাজার মোড় এলাকায়। ওই শিক্ষক এবং অধ্যক্ষ দুজনই উপজেলার রাজারভিটা ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় কর্মরত বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার রাজারভিটা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মো. মিনহাজুল ইসলামের নেতৃত্বে ওই প্রতিষ্ঠানের একদল শিক্ষার্থী সকাল থেকে উপজেলার বিভিন্ন রাস্তা ও সরকারি প্রতিষ্ঠান চত্বর পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে অংশ নেয়। 

মাদ্রাসার অধ্যক্ষ দুপুরে থানাহাট পুরাতন বাজার এলাকায় শিক্ষার্থীদের পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ পরিদর্শন করতে গেলে পেছন থেকে আসা একই মাদ্রাসার সহকারী শিক্ষক (আইসিটি) মো. তাইবুর রহমান হঠাৎ করে তার ওপর চড়াও হন। এ সময় ওই শিক্ষক অধ্যক্ষের গায়ে হাত তুলতেও ঔদ্ধত্য হন। উপস্থিত জনতা তার হাত থেকে অধ্যক্ষকে রক্ষা করে সেখান থেকে সরিয়ে দেন।

এ বিষয়ে সহকারী শিক্ষক (আইসিটি) মো. তাইবুর রহমান জানান, ওই সময় অধ্যক্ষের কাছে মাদ্রাসার টিউশন ফি সম্পর্কে জানতে চাইলে তিনি আমার সঙ্গে খারাপ আচরণ করেন।

অধ্যক্ষ ড. মো. মিনহাজুল ইসলাম জানান, প্রতিষ্ঠানে নানা অনিয়মের কারণে ওই শিক্ষককে একাধিকবার কারণ দর্শানোর নোটিশ করা হয়েছিল। সেই ক্ষোভ থেকে টিউশনফি কেন্দ্র করে জনসম্মুখে আমার ওপর চড়াও হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। একপর্যায়ে আমার শরীরে হাত তোলারও চেষ্টা করে সে। 

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম হাবিবুর রহমান বিদ্যুৎ জানান, বিষয়টি আমার কর্ণগোচর হয়েছে। আমরা বিষয়টি নিয়ে বসে সমাধান করব।

এ বিষযে উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুল ইসলাম জানান, আমি বিষয়টি জেনেছি। অধ্যক্ষকে লিখিত অভিযোগ দিতে বলেছি। অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম