Logo
Logo
×

সারাদেশ

২৬ বছর পর শিবির নেতা নাছির কারামুক্ত

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ১০:৫৬ পিএম

২৬ বছর পর শিবির নেতা নাছির কারামুক্ত

দীর্ঘ ২৬ বছর ৪ মাস পর কারামুক্ত হয়েছেন ৩৬ মামলার আসামি নাছির উদ্দিন ওরফে শিবির নাছির। রোববার সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্ত হন। রাতে কারাগারের সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ১৯৯৭ সালে চট্টগ্রাম কলেজসংলগ্ন এলাকায় নাছিরকে ধরতে একবার বড় অভিযান চালানো হয়। ওই সময় নাছিরের লোকজন ভারি অস্ত্র দিয়ে কাউন্টার অ্যাটাক করেছিল। সন্ত্রাসীদের পক্ষ থেকে তখন প্রায় দেড় হাজার গুলি ছোড়া হয়। পুলিশের দুটি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়। 

এরপরও তাকে গ্রেফতার করা যায়নি। একই বছরের শেষের দিকে আবারও সেখানে অভিযান চলে। ওই অভিযানে ৭-৮টি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিশ। সেই সময় বিডিআর সেলিমসহ কয়েকজনকে গ্রেফতার করা হলেও আবারও ফসকে যান নাছির। নাছিরের বিরুদ্ধে ডাবল, ট্রিপল মার্ডারসহ ৩৬টি মামলা ছিল। 

এর মধ্যে ৩১ মামলায় খালাস পেয়েছেন তিনি। দুটির মামলার সাজার মেয়াদ ভোগ করে ফেলেছেন। বাকি তিন মামলায় জামিন পেয়ে মুক্ত হন। এর মধ্যে সবশেষ ৮ আগস্ট একটি মামলায় জামিন হয়। আগেই অপর দুটি মামলায় জামিন হয়েছিল।

নাছিরের আইনজীবী মনজুর মোরশেদ আনসারী বলেন, নাছিরের বিরুদ্ধে বর্তমানে তিনটি মামলা বিচারাধীন রয়েছে। সব মামলায় তিনি জামিন পেয়েছেন। সন্ধ্যায় তিনি জামিনে মুক্ত হয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম