Logo
Logo
×

সারাদেশ

রায়পুর থানার লুট হওয়া ৯টি অস্ত্রসহ গুলি-কম্পিউটার উদ্ধার

Icon

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১০ আগস্ট ২০২৪, ০৬:৪৮ পিএম

রায়পুর থানার লুট হওয়া ৯টি অস্ত্রসহ গুলি-কম্পিউটার উদ্ধার

লক্ষ্মীপুরের রায়পুর থানায় ভাংচুর ও অগ্নিসংযোগের পর লুট হওয়া ৯টি অস্ত্রসহ ৮১ রাউন্ড গুলি, মোটরসাইকেল ও ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। 

উদ্ধার হওয়া এসব অস্ত্র-গুলি ও সরঞ্জাম শনিবার দুপুর ২টায় উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় রায়পুর বাস টার্মিনাল এলাকা থেকে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা নাজমুল হোসেন ও জেলার মনিটরিং অফিসার শওকত হোসেনসহ অনসার সদস্যরা এসব অস্ত্র উদ্ধার করেন। 

শনিবার দুপুরে রায়পুর উপজেলা আনসার ও ভিডিপির কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান আনসার কর্মকর্তা নাজমুল হোসেন ও জেলার মনিটরিং অফিসার শওকত হোসেন।

তারা বলেন, রায়পুরে দুটি শটগান, দুটি একনলা বন্দুক, দুটি চাইনিজ রাইফেলসহ ৮১ রাউন্ড গুলি, একটি কম্পিউটার, একটি অগ্নিদগ্ধ মোটরসাইকেল ও দুটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। এছাড়াও রামগঞ্জ থানায় ফিরিয়ে দেওয়া অস্ত্রের মধ্যে রয়েছে- দুটি শটগান, একটি রাইফেল, একটি পিস্তল ও প্রায় ২০০ রাউন্ড গুলি।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়ে যাওয়ার পর বিক্ষুব্ধরা রায়পুর থানায় অগ্নিসংযোগ ও সব অস্ত্র-গুলি লুট করে নেয়। থানা থেকে নিরাপদ আশ্রয়ে সরে যায় পুলিশ।

একইদিন রামগঞ্জ থানায় হামলা-ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ সময় থানায় থাকা অস্ত্র ও গোলাবারুদ লুট করা হয়৷ থানা থেকে নিরাপদ আশ্রয়ে সরে যায় পুলিশ। 

এদিকে বর্তমানে পুলিশ কর্মস্থলে না থাকায়, থানার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন সেনাবাহিনী ও আনসার সদস্যরা। এতে থানায় কী পরিমাণ অস্ত্র লুট হয়েছে, সে বিষয়ে এখনও সঠিক তথ্য পাওয়া যায়নি। 

রায়পুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজমুল হোসেন বলেন, লুট হওয়া একটি শটগান, একটি চাইনিজ রাইফেল, দুটি একনলা বন্দুক, দুটি ল্যাপটপ ও একটি অগ্নিদগ্ধ মোটরসাইকেল ও ৮১ রাউন্ড গুলি বাস টার্মিনাল এলাকা থেকে উদ্ধার হয়।

এ বিষয়ে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, ‘থানায় এখনো আমাদের (পুলিশ) সবাই এসে পৌঁছায়নি। কী পরিমাণ অস্ত্র লুট হয়েছে- তা এখনই বলা যাচ্ছে না। ৬টি অস্ত্র ও ৮৭ গুলি, কম্পিউটার, ল্যাপটপ, মোটরসাইকেল উদ্ধার হয়েছে। আনসার বাহিনী সেগুলো দুপুরে সেনাদের কাছে হস্তান্তর করেছে। পরে আমরা সেনাদের থেকে বুঝে নেব। 

এদিকে রামগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. আল ইমরান বলেন, শুক্রবার সকালে থানার পুকুর থেকে দুটি অস্ত্র উদ্ধার করা হয়। বৃহস্পতিবার একটি অস্ত্রসহ কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়৷লুট হওয়া অস্ত্রগুলো ফিরিয়ে দিতে প্রচারণা চালানো হচ্ছে। কেউ কেউ নিজ দায়িত্বে অস্ত্র ফিরিয়ে দিচ্ছেন। এ পর্যন্ত দুটি শটগান, একটি রাইফেল, একটি পিস্তল, রাইফেলের দুটি মাথা ও প্রায় ২০০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ এখনও থানায় দায়িত্ব নেয়নি। আনসার ভিডিপি সদস্যরা থানার নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম