Logo
Logo
×

সারাদেশ

পাবনার কেন্দ্রীয় ট্রাফিক বক্স এখন শহিদ চত্বর

Icon

পাবনা প্রতিনিধি

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৪, ১০:৫৭ পিএম

পাবনার কেন্দ্রীয় ট্রাফিক বক্স এখন শহিদ চত্বর

পাবনা শহরের আব্দুল হামিদ সড়কের কেন্দ্রীয় ট্রাফিক বক্স শিক্ষার্থী এবং অভিভাবকদের কাছে এখন অনেক বেদনার এবং স্মৃতিময় স্থান। কেননা গত ৪ আগস্ট দুপুরে এই ট্রাফিক বক্স চত্বরের কাছেই দুর্বৃত্তদের গুলিতে নিহত হন কোমলমতি ২ শিক্ষার্থী। তাই শিক্ষার্থীরা এটির নামকরণ করেছেন শহিদ চত্বর। 

এই শহিদ চত্বরকে কেন্দ্র করে শিক্ষার্থীদের নানা কর্মকাণ্ড চলছে। তারা এখানে ঘষামাজা ও পরিষ্কার করে আলপনাসহ পুরো ট্রাফিক বক্সকে রং দিয়ে বেদনার নানা আলপনায় ফুটিয়ে তুলেছেন। এখানে তারা ট্রাফিকের কাজও করছে পরিপক্বভাবে। 

কথা হয় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের অন্যতম সংগঠক এবং ৪ আগস্ট গুলিতে আহত হয়ে বেঁচে যাওয়া শিক্ষার্থী রাফিউল ইসলাম রাফির সঙ্গে। তিনি জানান, ৪ আগস্ট তারা ট্রাফিক মোড়সহ মধ্য শহরের এই এলাকায় শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলেন। বেলা সাড়ে ১২টার দিকে দুর্বৃত্তরা অতর্কিতভাবে তাদের সমাবেশে গুলিবর্ষণ করলে ২ জন নিহত এবং কমপক্ষে ৩০ জন আহত হন। 

নিহতরা হলেন- সদর উপজেলার ব্রজনাথপুর (বেতেপাড়া) গ্রামের মো. কালামের ছেলে মো. মাহাবুব রহমান নিলয় (১৭) এবং দোগাছির বলরামপুরের জালাল উদ্দিনের ছেলে জাহিদুল (১৯)। তাদেরই স্মরণে আমরা এই ট্রাফিক মোড়কে শহিদ চত্বর নামকরণ করেছি। 

শিক্ষার্থী নাজনিন বলেন, এটি আমাদের অনেক বেদনার এবং স্মৃতির একটি জায়গা। আমরা এটিকে শোকে এবং শক্তিতে জিইয়ে রাখতে চাই। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম