Logo
Logo
×

সারাদেশ

এক্সপ্রেস সড়কের টোলপ্লাজার নাম বদলে জাতির পিতা হযরত ইব্রাহিম

Icon

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৪, ০৪:০৩ পিএম

এক্সপ্রেস সড়কের টোলপ্লাজার নাম বদলে জাতির পিতা হযরত ইব্রাহিম

ঢাকা-ভাঙ্গা হাইওয়ে এক্সপ্রেস সড়কের দুটি টোলপ্লাজার নাম পরিবর্তন করেছেন একদল আলেম। বৃহস্পতিবার সন্ধ্যায় শত শত হুজুর জড়ো হয়ে টোলপ্লাজার নাম পরিবর্তন করে জাতির পিতা হযরত ইব্রাহিম (আ.) এক্সপ্রেসের নাম লিখে সাইনবোর্ড লাগিয়ে দেন।

ঢাকা-ভাঙ্গা হাইওয়ে এক্সপ্রেস সড়কের দুটি টোলপ্লাজার আগে নাম ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শেখ হাসিনা সরকার পতনের পর গত সোমবার সন্ধ্যায় শত শত জনতা বঙ্গবন্ধুর নামের সাইনবোর্ড ভেঙে ফেলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় একদল হুজুর ভেঙে ফেলা সাইনবোর্ডের স্থানে জাতির পিতা হযরত ইব্রাহিম (আলাই সাল্লামের) এর নাম লিখে সাইনবোর্ড লাগিয়ে দেন।

সরেজমিন গিয়ে এ বিষয় স্থানীয়, সাধারণ জনগণের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কেউ কেউ বলেছেন, যেহেতু বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছে, তার নামটা থাকলেই ভালো ছিল। বেশির ভাগ লোকজন বলেছেন— যেহেতু মুসলমানের জাতির পিতা হযরত ইব্রাহিম (আলাইসাল্লাম), সেহেতু তার নামটাই উত্তম হয়েছে।

আবার কেউ কেউ বলেছেন, এই নামটি রাখার পর দল পরিবর্তন হলেও এই নামটি আর কেউ মুছতে পারবে না বা মুছতে সাহস পাবেন না। কারণ মুসলিম দেশ, তাছাড়া নবীর নাম। তাই আর কোনো পরিবর্তন হবে না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম