Logo
Logo
×

সারাদেশ

বগুড়ায় ট্রাফিক নিয়ন্ত্রণ ও সড়ক পরিষ্কারে শিক্ষার্থীরা

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৪, ১০:৪৩ পিএম

বগুড়ায় ট্রাফিক নিয়ন্ত্রণ ও সড়ক পরিষ্কারে শিক্ষার্থীরা

বগুড়ায় গত কয়েক দিনের সহিংসতার পর মঙ্গলবার থেকে শহরে মানুষের কর্মচাঞ্চল্য বাড়তে শুরু করেছে। অফিস আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় সবকিছু স্বাভাবিক হতে শুরু হয়। 

এদিকে পুলিশ না থাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা গত দুই দিন ধরে ট্রাফিকের দায়িত্ব পালন করছেন। বুধবার তারা ট্রাফিক নিয়ন্ত্রণের পাশাপাশি সড়ক পরিষ্কার ও দেয়াল লিখন শুরু করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত কয়েক দিন হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগে সড়কের ব্যস্ততম সড়কগুলো নোংরা হয়ে যায়। শিক্ষার্থীরা সেসব ময়লা পরিষ্কার করে যান চলাচলের উপযোগী করেন। শুধু তাই নয়, রিকশাসহ সব ধরনের যান চলাচল (ট্রাফিক) নিয়ন্ত্রণও করছেন তারা। দিনভর শিক্ষার্থীরা রংতুলি দিয়ে শহরের গুরুত্বপূর্ণ এলাকায় দেওয়ালে বিভিন্ন স্লোগান লেখেন। পাশাপাশি তারা ফুটপাতে কোনো হকারকে বসতে দেননি। যত্রতত্র যানবাহন দাঁড়ানো ও যাত্রী তোলার সুযোগও দেওয়া হয়নি। এতে মানুষের মাঝে স্বস্তি দেখা দিয়েছে।

আবদুল মতিন, সিরাজুল ইসলাম, গৃহবধূ মোমেনা আহম্মেদ প্রমুখ জানান, ছেলে-মেয়েরা আমাদের অনেক কিছু শেখাচ্ছেন। এ ময়লাগুলো আমাদেরই পরিষ্কার করার কথা ছিল; কিন্তু আমরা তা করিনি কিন্তু ওরা করছে। পাশাপাশি পুলিশ না থাকার কারণে শহরের সড়কগুলোতে যাতে যান চলাচল বিঘ্নিত না হয় সেজন্য তারা ট্রাফিকও নিয়ন্ত্রণ করছে। ওদের এসব কাজ দেখে আমরা অভিভূত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম