Logo
Logo
×

সারাদেশ

শেখ হাসিনার বিদায়ে ময়মনসিংহে উল্লাস

Icon

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৪, ১০:০৬ পিএম

শেখ হাসিনার বিদায়ে ময়মনসিংহে উল্লাস

শেখ হাসিনা প্রধানমন্ত্রী থেকে পদত্যাগ করে দেশ ত্যাগের পর থেকেই ময়মনসিংহ নগরীতে আনন্দ উল্লাসে মেতে উঠেছে সর্বস্তরের ছাত্র-জনতা এবং বিএনপি-জামায়াত ও তার অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। 

মঙ্গলবার সকাল থেকেই খন্ড খন্ড মিছিল নিয়ে টাউনহল মোড়ে গিয়ে শেষ জমায়েত হয়। পরে আনন্দ মিছিল নিয়ে নগরীজুড়ে উল্লাস করে। জাতীয় পতাকা নিয়ে ও বাদ্যযন্ত্র বাজিয়ে নানা শ্রেণি-পেশার মানুষ আনন্দ মিছিলে অংশ নেয়। এ সময় বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করতে দেখা যায় অনেককেই।

তবে বৈষম্যবিরোধী সমন্বয়করা ভাংচুর ও অগ্নিসংযোগ বন্ধ করে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি এবং রাষ্ট্রীয় সম্পদ রক্ষার জন্য ধর্মীয় এবং রাজনৈতিক সম্প্রীতি গড়ে তোলার আহবান জানিয়েছেন।

দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাবে বিভিন্ন রাজনৈতিক নেতাদের সাথে বৈঠক করে সমন্বয়করা বলেন, বৈষম্যমুক্ত সরকার গঠন না হওয়া পর্যন্ত আন্দোলনে থাকবে বলেও জানান।

তারা বলেন, ইতোমধ্যে যেসব জায়গায় ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে, এর সঙ্গে আন্দোলনরত ছাত্রদের কোনো সংম্পৃক্ততা নেই। এজন্য তারা দু:খ প্রকাশ করেছেন।

এর আগে সমন্বয়করা ময়মনসিংহে তাদের আন্দোলনে আপামর জনতা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, মিডিয়াকর্মী, পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের মানুষ যারা সংহতি জানিয়ে তাদের সাথে ছিল সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

এমদাদুল হক মিল্লাত বলেন, আজ যে নৈরাজ্য, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে এর দায় আইনশৃঙ্খলা বাহিনীর নিতে হবে। সরকার পতনের পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কেন এসব নৈরাজ্য প্রতিহত না করে এলাকা ছেড়ে চলে গেছেন। তারা কি ছাত্র আন্দোলনের এই সফলতাকে ব্যর্থ করার ষড়যন্ত্র করছে? তিনি ছাত্র আন্দোলনের সমন্বয়কদের এ ব্যাপারে মাঠে থেকে প্রতিহত করার আহবান জানান। না হলে আপনাদের এ সফলতা ব্যর্থ হয়ে যাবে।

এ সময় আন্দোলনে ময়মনসিংহের সম্বয়ক গোকুল সুত্রধর মানিক, আলী হোসেন, আশিকুর রহামানসহ অন্যন্য সমন্বয়করা। এতে সিপিবি জেলা সভাপতি এডভোকেট ইমদাদুল হক মিল্লাত, বাসদ, জনসংহতির নেতারা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম