Logo
Logo
×

সারাদেশ

খুলনায় কনস্টেবল হত্যা, ৩ মামলায় আসামি ৬ হাজার

Icon

খুলনা ব্যুরো

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৪, ০৯:৫২ পিএম

খুলনায় কনস্টেবল হত্যা, ৩ মামলায় আসামি ৬ হাজার

আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে পুলিশ কনস্টেবল সুমন কুমার ঘরামীকে পিটিয়ে হত্যা, পুলিশ সদস্যদের আহত, গাড়ি পোড়ানো ও নাশকতার অপরাধে খুলনার ৩ থানায় ৩টি মামলা হয়েছে। পৃথক মামলায় অজ্ঞাতনামা অন্তত ৬ হাজার জনকে অসামি করা হয়েছে। লবণচরা থানায় শুক্রবার রাতে হরিণটানা ও সদর থানায় শনিবার পুলিশ মামলা ৩টি করে। সংশ্লিষ্ট থানা এ খবর জানিয়েছে।

লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক জানান, পুলিশ কনস্টেবল সুমন কুমার ঘরামীকে পিটিয়ে হত্যা ও পুলিশ সদস্যদের আহত করার ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার রাতে লবণচরা থানার এসআই মোস্তফা সাকলাইন মামলাটি করেন। এ মামলায় অজ্ঞাত পরিচয় ১ হাজার ২০০ জনকে আসামি করা হয়েছে। সুমনের লাশ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে শনিবার বেলা ৩টায় নেওয়া হয় খুলনা পুলিশ লাইন্সে। সেখানে গার্ড অব অনার ও শ্রদ্ধার্ঘ্য অর্পণ শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

হরিটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, পুলিশ সদস্যদের আহত ও নাশকতার অপরাধে হরিণটানা থানায় মামলা হয়েছে। পুলিশ শনিবার মামলাটি করে। এ মামলায় অজ্ঞাতনামা ৫ হাজার জনকে আসামি করা হয়েছে। 

এছাড়া পুলিশের গাড়ি পোড়ানোর অপরাধে পুলিশ খুলনা থানায় আরও একটি মামলা করেছে বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন। 

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যায় খুলনা মহানগরীর গল্লামারী ও জিরো পয়েন্ট এলাকায় পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০০ জন আহত হয়। আন্দোলনকারীদের পিটুনিতে নিহত হন পুলিশ কনস্টেবল সুমন কুমার ঘরামী। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম