Logo
Logo
×

সারাদেশ

৯ দফা দাবিতে শিক্ষার্থীদের লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়ক অবরোধ 

Icon

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৪, ০৭:৩১ পিএম

৯ দফা দাবিতে শিক্ষার্থীদের লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়ক অবরোধ 

৯ দফা দাবিতে বৃষ্টির মধ্যে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন শিক্ষার্থীরা। শনিবার দুপুর ১২টার দিকে লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ইলিশ চত্বরে অবস্থান নেন তারা।

এদিকে-পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সদস্যরা সতর্ক অবস্থানে ছিলেন। তবে আন্দোলনকারীদের থেকে কিছুটা দূরত্বে ছিল পুলিশ।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, শুক্রবার জুমার নামাজের পরে আমাদের শান্তিপূর্ণ মিছিলে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এতে কয়েকজন আহত হয়েছে। আমরা এ হামলার বিচার চাই। এছাড়া ঢাকাসহ সারাদেশে ছাত্র ও নিরীহ জনগণের ওপর নির্বিচারে গুলি করে হত্যার ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে হবে। ৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এর আগে শুক্রবার জুমার পরে চকবাজার জামে মসজিদে জুমার নামাজ শেষেই যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা বের হয়ে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে মুসল্লিদের সঙ্গে মারমুখী আচরণ করেন। এ সময় তারা মুসল্লি ও শিক্ষার্থীদের ধাওয়া করে। পরে তারা মিছিল নিয়ে তমিজ মার্কেট এলাকায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপুর বাসার ভেতরে অবস্থান নেন। এর পর পরই কোটা বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা বাজার ব্রিজ থেকে মিছিল নিয়ে বের হয়।

মিছিলটি চকবাজার মসজিদের সামনে গেলেই শিক্ষার্থীরা ‘ভুয়া’ ‘ভুয়া’ স্লোগান শুরু করে। উপজেলা চেয়ারম্যানের বাসার সামনে গেলে মিছিল থেকে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর ইটপাটকেল ছুঁড়ে মারে। এতে পুলিশের বাধা ভেঙে লাঠিসোটা নিয়ে শিক্ষার্থীদের ধাওয়া করে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। তারাও শিক্ষার্থীদের ওপর ইটপাটকেল ছোড়ে। এর মধ্যে ৭-৮ শিক্ষার্থীকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করা হয়। শিক্ষার্থীদের ইটপাটকেলে ছাত্রলীগের দুজন আহত হন বলে জানা গেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম