Logo
Logo
×

সারাদেশ

পাবনায় শিক্ষার্থীদের সহযোগিতা, প্রশংসায় ভাসছেন পুলিশের এক কর্মকর্তা

Icon

পাবনা প্রতিনিধি

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ১০:৪৬ পিএম

পাবনায় শিক্ষার্থীদের সহযোগিতা, প্রশংসায় ভাসছেন পুলিশের এক কর্মকর্তা

পাবনায় বৃষ্টি উপেক্ষা করে কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের হত্যার বিচার ও মামলা প্রত্যাহারসহ ৯ দফা দাবিতে ঢাকা-পাবনা মহাসড়কে শান্তিপূর্ণ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ গণমিছিলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা করতে দেখা গেছে। এ নিয়ে প্রশংসায় ভাসছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে শুক্রবার বাদ জুমা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ গণমিছিল শুরু করেন। পরে শিক্ষার্থীরা পাবনা-ঢাকা মহাসড়কে শান্তিপূর্ণ বিক্ষোভ করেন। 

এ সময় ছাত্র-জনতা ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’; ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’; ‘স্বৈরাচারীর গতিতে, আগুন লাগাও এক সাথে’ ইত্যাদি স্লোগান দেন। 

বিকাল পৌনে ৩টার দিকে শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিলে পুলিশ, বিজিবি, ডিবি, র্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সেখানে কোনো বাধা বা লাঠিচার্জ না করে বরং শান্তিপূর্ণভাবে অবস্থান নেন। 

মহাসড়কে পুলিশের সাঁজোয়া যানও মোতায়েন করতে দেখা গেছে। এ সময় পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত) মাসুদ আলম শিক্ষার্থীদের শান্তিপূর্ণ মিছিল করার অনুরোধ করলে শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে মিছিল করার প্রতিশ্রুতি দিলে এতে সহযোগিতা করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে শিক্ষার্থীরা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে ঘণ্টাখানেক মিছিল করে চলে যান। 

এদিকে লাঠিচার্জ বা বাধা নয়, বরং শান্তিপূর্ণ মিছিলে সহযোগিতার জন্য পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম শিক্ষার্থী ও মিডিয়াসহ বিভিন্ন মহলের প্রশংসায় ভাসছেন। সজ্জন ও মিডিয়াবান্ধব পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত মাসুদ আলম সম্প্রতি পুলিশ সুপার হিসেবে পদোন্নতির পর রংপুরে অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়। 

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে শান্তিপূর্ণভাবে মিছিল করে চলে গেছেন। যেহেতু তারা শান্তিপূর্ণভাবে মিছিল করেছেন এজন্য আমরা তাদের সহযোগিতা করেছি। পরিস্থিতি এখন শান্ত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম