Logo
Logo
×

সারাদেশ

চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে কওমি শিক্ষার্থীদের বিক্ষোভ

Icon

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ০৯:৫০ পিএম

চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে কওমি শিক্ষার্থীদের বিক্ষোভ

দেশে চলমান কোটাবিরোধী আন্দোলনকে সমর্থনে জানিয়ে হাটহাজারীতে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা।

শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সামনে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা। 

এ সময় মহাসড়কে প্রায় আধা ঘণ্টার মত যানচলাচল বন্ধ ছিল। ফলে ওই মহাসড়ক ব্যবহারকারী প্রায় হাজার হাজার যাত্রী সাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

বিক্ষোভ চলাকালে কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের নানা ধরণের স্লোগান দিতে দেখা যায়। এ সময় তারা সারাদেশে কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের ওপর হামলা, গুলি করে হত্যা ও আহত করার প্রতিবাদ জানায়। 

তবে বিক্ষোভ চলাকালে ভারী বর্ষণ শুরু হওয়ায় এবং মাগরিবের নামাজের সময় হয়ে যাওয়ায় বিক্ষোভকারী মাদ্রাসার শিক্ষার্থীরা মহাসড়ক ছেড়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে জানতে চাইলে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুজ্জামান জানান, মাদ্রাসার ফটক থেকে প্রায় তিনশ গজ দূরে পুলিশের অবস্থান ছিল। কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা ১৫/২০ মিনিট চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে চলে যায়। 

এতে কোনো অপ্রীতিকর ঘটনার ঘটেনি বলেও জানান ওসি মনিরুজ্জামান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম