Logo
Logo
×

সারাদেশ

সিরাজদিখানে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

Icon

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ০১:৪৫ এএম

সিরাজদিখানে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে কুসুমপুর জেনারেল হাসপাতাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক নামে চিকিৎসাকেন্দ্রে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু হয়েছে।  ত্রুটিপূর্ণ অপারেশনের কারণে অতিরিক্ত রক্তক্ষরণে ওই প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ স্বজনদের। 

শুক্রবার রাতে ওই প্রসূতি মারা গেছেন।  মারা যাওয়া জান্নাতুল ফেরদৌস জেনি ইছাপুরা ইউনিয়নের লোহারপুকুর পাড় এলাকার সিঙ্গাপুর প্রবাসী মো. নাঈম মোল্লার স্ত্রী। 

জেনির ভাগনি লামিয়া আক্তার ও দেবর ইব্রাহীম জানান, শুক্রবার বিকালে নিয়মিত চেকআপের জন্য ওই হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক শিরীন আক্তার আলট্রাসনোগ্রাফি করতে বলেন। আলট্রাসনোগ্রাফির রিপোর্ট দেখে চিকিৎসক শিরীন আক্তার বলেন এখনই সিজার করতে হবে। না করলে  বাচ্চার ক্ষতি হবে। সিজারের মাধ্যমে কন্যা সন্তানের জন্মদেন জেনি। কিন্তু সিজার করতে গিয়ে জেনির একটি নার কেটে ফেলায় রক্তক্ষরণ শুরু তাকে ঢাকায় নিয়ে যেতে বলেন। ঢাকা আনোয়ার খান হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

হাসপাতালটির পরিচালক রায়হান মলি­ক ভুল চিকিৎসার বিষয়টি অস্বীকার করে বলেন, চিকিৎসা ঠিক ছিল, অবস্থা খারাপ হওয়া ঢাকায় পাঠানো হয়। এ নিয়ে কারও কোনো অভিযোগ নেই। 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আঞ্জুমান আরা বলেন, বিষয়টি আমি শুনেছি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেব। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ বলেন, অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম