Logo
Logo
×

সারাদেশ

তিস্তার ভাঙন রোধে ব্লক ফেলতে গিয়ে ২ শ্রমিক নিখোঁজ, আহত ১১

Icon

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ১০:৩৬ পিএম

তিস্তার ভাঙন রোধে ব্লক ফেলতে গিয়ে ২ শ্রমিক নিখোঁজ, আহত ১১

ফাইল ছবি

গাইবান্ধার সুন্দরগঞ্জে তিস্তা নদীর ভাঙন প্রতিরোধের কাজ করতে গিয়ে ব্লকের নৌকা উল্টে অন্তত ২ জন শ্রমিক নিখোঁজ হয়েছেন। ব্লকের নিচে চাপা পড়ে ১১ জন আহত হয়েছে। নিখোঁজ দুজনকে উদ্ধারে ফায়ার সার্ভিসের দুটি দল কাজ করছে। শনিবার বিকেলে এ ঘটনা ঘটে। 

গাইবান্ধার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. হাফিজুল হক জানান, সুন্দরগঞ্জের শ্রীপুরে তিস্তা নদীর ভাঙ্গন প্রতিরোধে ব্লক ফেলানোর কাজ চলছিল। এতে অন্তত ৩০ জন শ্রমিক নৌকা বোঝাই করে ব্লক তুলে এনে ভাঙন স্থলে ফেলার কাজে নিয়োজিত ছিলেন। 

তিনি বলেন, শনিবার বিকালে সুন্দরগঞ্জের তিস্তা নদীর ভাঙন স্থলে হঠাৎ ব্লক বোঝাই নৌকাটি নদীতে উল্টে যায়। এতে নৌকায় থাকা শ্রমিক মানিক মিয়া, রশিদ মিয়া, শাহ আলম মিয়া, মনজিল মিয়া, খায়রুল ইসলাম, হাসু মিয়া, বিশ্বজিৎ দাস, নুর আলম, মুকুল মিয়া সহ ১১ জন আহত হয়। নৌকা থেকে লাফিয়ে পড়ে রক্ষা পেলেও আহত হয়। 

সহকর্মী মুকুল মিয়া জানান, তাদের সঙ্গে থাকা দুই শ্রমিক আতোয়ার ও রাজু নামের দুই শ্রমিক নিখোঁজ হয়ে যায়। খবর পেয়ে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, সুন্দরগঞ্জ ও গাইবান্ধা থেকে ফায়ার সার্ভিসের দুটি দল নিখোঁজদের উদ্ধারে কাজ করছেন। নিখোঁজ দুজনসহ অন্যদের বাড়ি গাইবান্ধা সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নের বাগুড়িয়া গ্রামে। 

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম জানান, তিনি দুর্ঘটনাস্থলে থেকে বিষয়টি তদারকি করছেন। এখন পর্যন্ত দুজন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে রংপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম