Logo
Logo
×

সারাদেশ

আইনশৃংখলা বাহিনীকে গুলির নির্দেশ দেওয়া ছিল না: নৌপরিবহণ প্রতিমন্ত্রী 

Icon

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৪ পিএম

আইনশৃংখলা বাহিনীকে গুলির নির্দেশ দেওয়া ছিল না: নৌপরিবহণ প্রতিমন্ত্রী 

ফাইল ছবি

নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, কোটা আন্দোলন দমাতে আইনশৃঙ্খলা বাহিনীকে কোনো ধরনের গুলির নির্দেশনা দেওয়া ছিল না। কিন্তু রংপুরের ছাত্রটি কীভাবে গুলিবিদ্ধ হয়ে হত্যাকাণ্ডের শিকার হলো সেটি তদন্তের বিষয়। আমরা সেটার সঠিক তদন্তের দাবি জানিয়েছি। একইসঙ্গে রেসিডেন্সিয়াল মডেল স্কুলের শিক্ষার্থীটিকে কে বা কারা গুলি করেছে আমরা তারও সুষ্ঠু বিচার দাবি করি। 

শনিবার দুপুরে দিনাজপুর শহরের বাসুনিয়াপট্টিস্থ জেলা আওয়ামী লীগ এবং শহর ও সদর উপজেলা আওয়ামী লীগের ক্ষতিগ্রস্ত অফিস পরিদর্শনকালে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।  

কোটা আন্দোলন: পুলিশের মামলায় আ.লীগ নেতা প্রধান আসামি!

প্রতিমন্ত্রী বলেন, যে আইনশৃঙ্খলা বাহিনী বাংলাদেশকে নানা ধরনের বিপদ থেকে রক্ষা করছে। মানুষের নিরাপত্তা নিশ্চিত করছে আজকে সেই আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। যে সেনাবাহিনী শান্তিমিশনে গিয়ে বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে দেশের প্রশংসা কুড়িয়েছে আজকে তাদের বিরুদ্ধে মিথ্যা ভিডিও কনটেন্ট বানিয়ে সেগুলো প্রচার করা হচ্ছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ২০১৮ সালের কোটাবিরোধী আন্দোলনে বিএনপি-জামায়াত একইভাবে বাংলাদেশকে ধ্বংস করার চেষ্টা করেছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রদের পাশে দাঁড়িয়ে কোটা প্রথা বন্ধ করে দিয়েছিলেন। 

তিনি আরও বলেন, ছাত্রদের ঢাল বানিয়ে তারা বাংলাদেশকে জ্বালিয়ে-পুড়িয়ে, ধ্বংস করে দেওয়াসহ তলাবিহীন ঝুড়ি বানানোর মহাপরিকল্পনা নিয়েছে। এই সন্ত্রাসী নৈরাজ্যকর কর্মকাণ্ড আওয়ামী লীগ বা শেখ হাসিনার বিরুদ্ধে নয়, এই সন্ত্রাসী কর্মকাণ্ড বাংলাদেশের বিরুদ্ধে। এসব কর্মকাণ্ডের সঙ্গে জামায়াত বিএনপি এবং ইউনুসের গ্যাংরা জড়িত। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দিনাজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক এমপি অ্যাডভোকেট আব্দুল লতিফ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বজলুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলফাফুজ্জামান মিতা, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, দপ্তর সম্পাদক মনিরুজ্জামান জুয়েল ও জেলা আওয়ামী লীগসহ ১৪ দলের নেতৃবৃন্দ। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম