Logo
Logo
×

সারাদেশ

কোটা আন্দোলনে নিহতদের স্মরণে গাইবান্ধায় শোকর‌্যালি ও সমাবেশ

Icon

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৭:৪২ পিএম

কোটা আন্দোলনে নিহতদের স্মরণে গাইবান্ধায় শোকর‌্যালি ও সমাবেশ

ছবি: যুগান্তর

গাইবান্ধায় শনিবার কোটা সংস্কারেরর দাবিতে আন্দোলনরত নিহতদের স্মরণে শোকর‌্যালি, সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার দুপুরে গাইবান্ধা রেলগেট এলাকা থেকে গণতান্ত্রিক বাম জোট ও সাম্যবাদী আন্দোলনের আয়োজনে শোকর‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে ডিবি রোডে এসে সমাবেশ করে। 

এ সময় বক্তব্য রাখেন গণতান্ত্রিক বাম জোটের সমন্বায়ক রেবতি বর্মন, কমরেড আহসানুল হাবীব সাঈদ, সিপিরিবর সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, কমরেড নিলুফার ইয়াসমীন শিল্পি, গোলাম মোস্তফাসহ অন্যরা। 

বক্তারা বলেন, কোটা আন্দোলন নিয়ে সারা দেশের ছাত্রসমাজসহ সব শ্রেণির মানুষ আন্দোলনে ফুঁসে উঠেছিল। এই যৌক্তিক আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে এবং কোটা আন্দোলনকে দমিয়ে রাখতে সরকার মরিয়া হয়ে ওঠে। তারা সরকারের বেধে দেওয়া কোটা বাতিলের দাবিতে রাজপথ দখলে নেয়। কিন্তু এই সরকারের পুলিশ বাহিনীসহ অন্যান্য বাহিনী ছাত্রদের যৌক্তিক আন্দোলনকে দমিয়ে রাখতে ছাত্রদের ওপর নির্বিচারে গুলি চালায়। 

তারা আরও বলেন, রংপুর রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী আবু সাইদসহ দেশের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীকে গুলি করে হত্যা করা হয়। আহত হয় হাজার হাজার শিক্ষার্থী। বাম গণতান্ত্রিক জোট, সরকারের ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে বিভিন্ন স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ, নিহত ও আহতদের চিকিৎসা ও ক্ষতিপূরণসহ হত্যাকারী পুলিশ বাহিনীর সদস্যদের বিচারের আওতায় আনার দাবি জানানো হয় সমাবেশে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম