Logo
Logo
×

সারাদেশ

নিহত সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বেরোবি কর্তৃপক্ষ

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ০৭:৪৯ পিএম

নিহত সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বেরোবি কর্তৃপক্ষ

কোটাবিরোধী আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছাত্র নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছে বেরোবি কর্তৃপক্ষ। তিনি ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

শুক্রবার সকাল ১০টায় শিক্ষকদের একটি দল তার নিজ বাড়ি পীরগঞ্জে গিয়ে তার বাবা-মায়ের হাতে ওই আর্থিক সহায়তার ব্যাংক চেক তুলে দেন। 

এ সময় নিহত আবু সাঈদের বায়োবৃদ্ধ বাবা মকবুল হোসেন বলেন, আমার প্রিয় সন্তান চলে গেছে, এই আর্থিক অনুদান কি তার জীবনের প্রতিদান হতে পারে? তবুও তারা এসেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সেজন্য কৃতজ্ঞতা জানাই। ভিসি স্যার আমাদের দুর্দিনে আমাদের পাশে আছেন। আমি স্যারকে বলেছিলাম আমাদের পরিবারের একজনকে যেন বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়া হয়। ভিসি স্যার আশ্বস্ত করেছেন। সন্তানকে তো আর ফিরে পাব না। আমাদের পরিবারের একজনকে একটা চাকরি দিলে আমরা হয়তো একটু ভালোভাবে চলতে পারব শেষ সময়ে।

প্রতিদিনই বিশ্ববিদ্যালয় থেকে কেউ না কেউ খোঁজ রেখেছেন। এছাড়াও পরিচিত অপরিচিত অনেকেই সহায়তা করছেন বলেও জানান তিনি।

সাঈদের বাবা আরও বলেন, আবু সাঈদের প্রাইভেট পড়ানোর (টিউশনের) জমানো টাকায় চলতাম আমরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে আর্থিক সহায়তা প্রদানের সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শরিফুল ইসলাম, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মণ্ডল আসাদ, কর্মকর্তা অ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৬ জুলাই কোটাবিরোধী আন্দোলনের সময় সংঘর্ষ ও গোলাগুলির সময় নিহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাইদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম