Logo
Logo
×

সারাদেশ

হাসপাতালে যোগদানের পর থেকে ৩ চিকিৎসক অনুপস্থিত

Icon

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি

প্রকাশ: ২৫ জুলাই ২০২৪, ০৩:৪৪ পিএম

হাসপাতালে যোগদানের পর থেকে ৩ চিকিৎসক অনুপস্থিত

সরকারি হাসপাতালে চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করতে সরকার নানা উদ্যোগ নিলেও তা কাজে আসছে না আগৈলঝাড়া উপজেলার ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে।এতে ভোগান্তিতে পড়তে হয় রোগীদের, পোহাতে হয় দুর্ভোগ। 

নিরুপায় হয়ে অনেকে বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে বাধ্য হন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর থেকে অনুপস্থিত রয়েছেন তিন চিকিৎসক। তাদের অনুপস্থিতির কারণে এ উপজেলার স্বাস্থ্যসেবা এখন বেহাল দশায় পরিণত হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ডা. আবু বকর সিদ্দিক ২০১১ সালের ১ জুলাই আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। মাত্র পাঁচ মাস কর্মস্থলে থাকার পর ২০১১ সালের ৪ জানুয়ারি থেকে অনুপস্থিত রয়েছেন তিনি। ডা. সোমা হালদার ২০১৪ সালের ৮ অক্টোবর যোগদান করেন। তিনি এক বছর কর্মস্থলে থাকার পর ২০১৫ সালের ৫ নভেম্বর থেকে অনুপস্থিত রয়েছেন। এ ছাড়া ডা. শাহানা রহমান গত বছরের ২৫ নভেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। যোগদানের পর থেকে আট মাস ধরে অনুপস্থিত রয়েছেন তিনি। 

নাম না প্রকাশ শর্তে এক কর্মকর্তা জানান, দায়িত্ব পালনে অবহেলাকারীদের শাস্তি না হওয়ায় উদ্বেগজনক এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। পাশাপাশি রয়েছে শক্ত তদারকির অভাব। দায়িত্বশীল কর্মকর্তাদের দক্ষতায়ও ঘাটতি রয়েছে। 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন জানান, দুই চিকিৎসককে একাধিকবার কর্মস্থলে যোগদানের জন্য চিঠি দিলেও তারা এখন পর্যন্ত কর্মস্থলে যোগদান করেননি। তাদের দুজনের বিরুদ্ধেই বিভাগীয় মামলা চলমান রয়েছে। এ ছাড়া ডা. শাহানা রহমানকে কর্মস্থলে যোগদানের জন্য একাধিকবার চিঠি দেওয়া হয়েছে। এ ব্যাপারে সিভিল সার্জন অফিসে জানানো হয়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম