Logo
Logo
×

সারাদেশ

প্রতি ওয়াক্তে নামাজ আদায় শিক্ষার্থীদের, আবেগের ঊর্ধ্বে যে ছবি

Icon

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ১৭ জুলাই ২০২৪, ০১:৪১ পিএম

প্রতি ওয়াক্তে নামাজ আদায় শিক্ষার্থীদের, আবেগের ঊর্ধ্বে যে ছবি

ধামরাইয়ে অভিনব কায়দায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে প্রতি ওয়াক্তে নামাজ আদায় করেছেন কোটা বিরোধী শিক্ষার্থীরা।

কলেজরোড বাসস্ট্যান্ড এলাকায় বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা জমায়েত হয়ে মহাসড়ক অবরোধ করে প্রতি ওয়াক্তের নামাজ আদায় করেন। ফলে মহাসড়কে চলাচলকারী সব ধরনের যানবাহন বন্ধ হয়ে যায়। 

মঙ্গলবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকার ঢাকা কাওয়ালীপাড়া উত্তরবঙ্গ মহাসড়ক, আঞ্চলিক মহাসড়কসহ সব ঋণ রিং রোডে সব ধরনের যানবাহন চলাচল একেবারে বন্ধ হয়ে যায়। 

কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, যে পর্যন্ত কোটা পদ্ধতি বাতিল না হবে সে পর্যন্ত আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে। এছাড়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্ভট বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমাদের জন্ম মহান স্বাধীনতা যুদ্ধের অনেক অনেক বছর পরে; তাহলে আমরা কীভাবে রাজাকার হলাম। 

তারা আরও বলেন, শুধু তাই নয় মুক্তিযোদ্ধা কোটায় অপব্যবহার হচ্ছে। প্রকৃত মুক্তিযোদ্ধা সন্তান বা নাতিপুতিরা এ কোটায় চাকরি থেকে বঞ্চিত হচ্ছে বারংবার। অথচ ভুয়া মুক্তিযোদ্ধা সাজিয়ে তাদের সন্তান ও নাতিপুতিরা চাকরি নিয়ে কোটা পূরণ করছে। এর ফলে চাকরি পাচ্ছে না মেধাবীরা। কাজেই এ কোটা পদ্ধতি অবশ্যই বাতিল করতে হবে। না হলে আন্দোলন আরও বেগবান করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম