Logo
Logo
×

সারাদেশ

‘নুরুল ইসলাম ছিলেন আধুনিক চিন্তার সাহসী উদ্যোক্তা’

Icon

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ০৫:১১ পিএম

‘নুরুল ইসলাম ছিলেন আধুনিক চিন্তার সাহসী উদ্যোক্তা’

কর্মের কারণে যুগে যুগে মানুষ অমর হয়ে আছেন। মানুষের কল্যাণে যারা কাজ করেন তাদের মৃত্যু নেই। তারা কর্মের কারণে আমাদের মাঝে যুগ যুগ বেঁচে থাকেন। তেমনি নিজগুণে অমর হয়ে আছেন কর্মবীর নুরুল ইসলাম। দেশের অর্থনৈতিক উন্নয়ন এবং মানুষের কর্মসংস্থান তৈরিতে নুরুল ইসলাম ছিলেন একজন আধুনিক চিন্তার সাহসী উদ্যোক্তা। স্বাধীন বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য ও শিল্পখাতের আলোচিত ও উজ্জ্বল মুখ তিনি।

শনিবার সকাল ১০টায় চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসায় যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা  নুরুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন বক্তারা। 

যুগান্তরের লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি নাজিম উদ্দীন রানার এ অনুষ্ঠানের আয়োজন করেন।

বক্তারা বলেন, মরহুম নুরুল ইসলাম ১৯৭৪ সালে যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করেন। এরপর মেধা, সততা, পরিশ্রম ও সাহসিকতার সঙ্গে একে একে ৪২টি শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলেন তিনি।  সৃষ্টি করেছেন অর্ধলক্ষাধিক মানুষের কর্মসংস্থান। দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ এ কণ্ঠস্বর আজীবন নির্দ্বিধায় ‘কালোকে কালো ও সাদাকে সাদা’ বলে গেছেন। দেশকে নিয়ে বিশাল স্বপ্ন ছিল তার।  কিন্তু সেই স্বপ্ন পূরণের আগেই চিরনিদ্রায় শায়িত হন তিনি। আর সাহসী কর্মই শিল্পের এই মহানায়ককে অমর করে রেখেছে।

একই সঙ্গে যমুনা গ্রুপের বর্তমান চেয়ারম্যান যুগান্তরের প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি ও তার পরিবারের  সদস্যের সুস্বাস্থ্য কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ইসলামি আলোচক হাফেজ মাওলানা মুসা তুরাইনের সঞ্চালনায় ও লোহাগাড়া প্রেস ক্লাবের সভাপতি তাজউদ্দীনের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন, চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজামী,  লোহাগাড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাইছার হামিদ, আনন্দ টিভি চট্টগ্রাম দক্ষিণ প্রতিনিধি।

অনুষ্ঠানে চুনতি হাকিমিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসাইন, চ্যানেল সিটিজি অ্যাডমিন তাহমিদ কাউছার, ব্যবসায়ী জুনাইদ আলিফ, রাশেদ ও যুবনেতা শওকত হোসেন রাহাত প্রমুখ উপস্থিত ছিলেন।

স্মরণসভা শেষে এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম