Logo
Logo
×

সারাদেশ

পুলিশি বাধা উপেক্ষা করে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের

Icon

ইবি প্রতিনিধি

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ১০:০৮ পিএম

পুলিশি বাধা উপেক্ষা করে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের

কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের। ছবি: যুগান্তর

কোটাবিরোধী আন্দোলনে পূর্বঘোষিত ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকাল ৪টায় পুলিশের বাধা উপেক্ষা করে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। 

বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান ফটকে গেলে বাধা দেয় পুলিশ। পরে বাধা উপেক্ষা করে মিছিল নিয়ে শেখপাড়া বাজার ঘুরে এসে প্রধান ফটকের সামনের মহাসড়কে অবস্থান নেন আন্দোলনকারীরা। 
এদিকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান ফটকের ভেতরে সমবেত হন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। 

এ সময় উভয়পক্ষই বিভিন্ন স্লোগান দিতে থাকে। এতে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। একই সঙ্গে পরিস্থিতি মোকাবিলায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

মহাসড়কে শিক্ষার্থীরা আধাঘণ্টা অবস্থান নিয়ে সড়ক ছেড়ে দেয়। পরে তারা ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে অবস্থান নিয়ে প্রতিবাদী সাংস্কৃতিক কর্মসূচির আয়োজন করেন। সন্ধ্যা ৬টায় আন্দোলন শেষ করেন তারা। 

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আমাদের বিভিন্নভাবে বাধা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। আমাদের দাবি মেনে না নিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আমাদের সহযোদ্ধাদের ওপর যে হামলা চামলা চালিয়েছে, তার তীব্র নিন্দা জানাই। সাধারণ শিক্ষার্থীদের কোনোভাবেই দমানো যাবে না। যত বাধাই আসুক আমরা আমাদের যৌক্তিক দাবি আদায় করেই ঘরে ফিরব। 

এদিকে জনদুর্ভোগ সৃষ্টি না করে ক্লাস পরীক্ষায় ফিরে কোটা ইস্যুর যৌক্তিক-অন্তর্ভুক্তিমূলক ও ইতিবাচক সমাধানের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে জিয়া মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে প্রধান ফটক সংলগ্ন এলাকায় এসে শেষ হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম