Logo
Logo
×

সারাদেশ

অবহেলায় সাপে কাটা রোগীর মৃত্যুর অভিযোগ, চিকিৎসককে শোকজ

Icon

যুগান্তর প্রতিবেদন, দোহার-নবাবগঞ্জ ঢাকা

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ১০:২৮ পিএম

অবহেলায় সাপে কাটা রোগীর মৃত্যুর অভিযোগ, চিকিৎসককে শোকজ

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় এন্টিভেনম থাকা সত্ত্বেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের অবহেলায় মহানন্দ (৫০) নামে এক ইজিবাইকচালকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই চিকিৎসককে শোকজ করা হয়েছে।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে জয়কৃষ্ণপুর ইউনিয়নের পানিকাউর গ্রামে ওই ব্যক্তিকে সাপে কামড় দেয়।

মৃত মহানন্দ পানিকাউর এলাকার পান্নাথ মণ্ডলের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইজিবাইকচালক মহানন্দ সোমবার রাত সাড়ে ১১টার দিকে প্রতিদিনের মতো কাজ শেষ করে অটো গাড়ি গ্যারেজে রেখে বাড়িতে ফিরছিলেন। বাড়ির কাছাকাছি আসতেই তাকে একটি সাপে কামড় দেয়। পরে স্বজনরা তাকে তাৎক্ষণিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক তাকে মিটফোর্ড হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। এরপর নেওয়া হয় মিটফোর্ড হাসপাতালে।

সেখান থেকে অন্য একটি প্রাইভেট হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। হাসপাতালে আনার পর চিকিৎসকদের অবহেলায় ওই ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন স্বজনরা।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শহিদুল ইসলাম বলেন, সাপে কাটা রোগীর মৃত্যুর বিষয়টি আমি সকালে জেনেছি। ভ্যাকসিন থাকা সত্ত্বেও চিকিৎসাসেবা না দিয়ে মিটফোর্ড হাসপাতালে রেফার্ড করায় কর্তব্যরত চিকিৎসক নাসিফ আনোয়ার ও এটিএম সিদ্দিকুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। আগামী ৩ দিনের মধ্যে ব্যাখ্যা প্রদানের নির্দেশও দেওয়া হয়েছে। এছাড়াও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম