Logo
Logo
×

সারাদেশ

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হামলায় যুবক নিহত

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ১০:৫৬ পিএম

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হামলায় যুবক নিহত

চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজারে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে মোহাম্মদ সাহেদ হোসেন মনা (২৭) নামে এক যুবক নিহত হয়েছেন। রোববার রাত সাড়ে ১০টার দিকে বাজারের পাখি গলিতে এ ঘটনা ঘটে। এ নিয়ে থানায় মামলা হয়নি।

নিহতের পরিবার ও তার বন্ধুরা জানিয়েছে- রিয়াজউদ্দিন বাজার এলাকার সন্ত্রাসী জুয়েলের নেতৃত্বে কিশোর গ্যাংয়ের সদস্যা উপর্যুপরি কুপিয়ে হত্যা করে মনাকে। জুয়েল ও মনা পরস্পর বন্ধু। এদিকে নিহত মনাও রিয়াজউদ্দিন বাজারের চাঞ্চল্যকর ৯ লাখ ৮০ হাজার টাকা ছিনতাই মামলার অন্যতম আসামি বলে পুলিশ জানিয়েছে।

নিহত সাহেদ হোসেন মনা বাকলিয়া থানার বগারবিল এলাকার শাহ আলমের ছেলে।

নিহত মনার স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে একটি ভাতের হোটেল নিয়ে জুয়েলের সঙ্গে মনার বিরোধ চলছিল। রোববার রাতে মনা ও তার কয়েকজন বন্ধুসহ রিয়াজউদ্দিন বাজারের পাখি গলিতে পাখির খাদ্য কিনতে আসেন। বিষয়টি রিয়াজউদ্দিন বাজারের সন্ত্রাসী ও কিশোর গ্যাং লিডার জুয়েল জানার পর ১২-১৪ কিশোর গ্যাং নিয়ে মনার ওপর হামলা করে। মনা যে দোকান থেকে পাখির খাদ্য কিনছিলেন ওই দোকানের ভিতরে নিয়ে সাঁটার বন্ধ করে এলোপাতাড়ি কোপাতে থাকে। ১০-১২ জনের জনের কোপানোর ফলে তার পুরো শরীর ক্ষত-বিক্ষত হয়। সাহেদ হোসেন মনা ঘটনাস্থলেই মারা যান। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

মনার বন্ধু মো. রুবেল জানান, জুয়েল মূলত মোবাইল চোর ও কিশোর গ্যাংয়ের লিডার। স্টেশন রোড এলাকায় ‘শেখ রাসেল স্মৃতি সংসদের’ নেতা পরিচয় দিয়ে নানা অপকর্ম করত। তার পেশা হচ্ছে চাঁদাবাজি, মোবাইল ছিনতাই, স্টেশন এলাকায় সন্ত্রাসী তৎপরতা চালানো। রিয়াজউদ্দিন বাজারে বিভিন্ন দখল-বেদখলে অস্ত্র ও কিশোর গ্যাং সরবরাহ করা। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

গত বছরের ৯ জুলাই রিয়াজউদ্দিন বাজারের জুবিলী রোডে মারামারির ঘটনা সাজিয়ে একটি প্রতিষ্ঠানের ৯ লাখ ৮০ হাজার টাকা ডাকাতির ঘটনায় সাহেদ হোসেন মনাকে গ্রেফতার করেছিল পুলিশ। পরে জামিনে বের হন।

কোতোয়ালি থানার ওসি এসএম ওবায়দুল হক জানান, দীর্ঘদিন ধরে ভাতের হোটেল নিয়ে মনার সঙ্গে তার আরেক বন্ধু জুয়েলের দ্বন্দ্ব ছিল। এর জের ধরে রাতে মানুষজন নিয়ে মনাকে মারধর করে তার ওই বন্ধু। এ সময় মনার শরীরে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায় তারা। ঘাতকদের গ্রেফতার পুলিশের অভিযান চলছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম