Logo
Logo
×

সারাদেশ

কিস্তি দিতে না পারায় কাঁচামাল বিক্রেতার ঘরে তালা

Icon

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ১০:৫৫ পিএম

কিস্তি দিতে না পারায় কাঁচামাল বিক্রেতার ঘরে তালা

এনজিও থেকে নেওয়া ঋণের কিস্তি পরিশোধ করতে না পারায় কাঁচামাল বিক্রেতার ঘরে তালা দিয়েছেন এনজিওকর্মী। ঘরে তালা দেওয়ার ঘটনায় গত ৪ দিন থেকে চার সন্তান নিয়ে খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছে অসহায় পরিবারটি।

বৃহস্পতিবার উপজেলার চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়ন পুটিয়া গ্রামের কাঁচামাল বিক্রেতা বোরহান সওদাগর ও তার স্ত্রী মাকছুদা বেগমের ঘরে তালা দেওয়ার ঘটনা ঘটে।

ভুক্তভোগী মাকছুদার স্বামী বোরহান উদ্দিন বলেন, এনজিওর নিয়মিত কিস্তি পরিশোধ করে আসছি। ২ লাখ টাকা ঋণ নিয়েছিলাম, তারা আর মাত্র ৪৮ হাজার টাকা পাওনা আছে। বৃষ্টির কারণে কাঁচামাল নষ্ট হয়ে যাওয়ায় আর্থিকভাবে ক্ষতির মুখে পড়েছি। তাই গত ২টি কিস্তি দিতে দেরি হওয়ার কারণে এনজিওর কর্মকর্তা এসে আমার ঘরে তালা লাগিয়ে দেন। আজ ৪ দিন যাবত ঘরে প্রবেশ করতে পারি না। ৪ সন্তান নিয়ে অনাহারে জীবনযাপন করতে হচ্ছে।

এনজিওটির ফিল্ড অফিসার আতিকুর রহমান জানান, মাকসুদা আক্তার ঋণের টাকা দিতে না পারায় অফিসের নির্দেশে তালা আটকিয়ে দিয়েছি।

ওই এনজিওর শাখার ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম বলেন, ঋণ গ্রহীতার ঘরে তালা লাগানোর কোনো নিয়ম নেই। এটা পরিস্থিতির কারণে হয়েছে। গ্রাহকরা বলছেন তালা লাগিয়ে দিতে।

চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নে চেয়ারম্যান মোহাম্মদ শাহাজাহান মাস্টার জানান, ওই সংস্থাটি ঋণের টাকা না পেলে আমাকে জানানো উচিত ছিল। প্রয়োজনে আমি ঋণের টাকা পরিশোধ করে দিতাম, কিন্তু তারা বসতঘরে তালা দিয়ে মানবাধিকার লঙ্ঘনের মতো কাজ করতে পারে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌলি মণ্ডল বলেন, বিষয়টি আমি এখন শুনছি। খোঁজখবর নিয়ে দেখব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম