Logo
Logo
×

সারাদেশ

ভারতে চুরি হওয়া মোবাইল চট্টগ্রামে উদ্ধার করল ডিবি

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ১০:৪৯ পিএম

ভারতে চুরি হওয়া মোবাইল চট্টগ্রামে উদ্ধার করল ডিবি

প্রতীকী ছবি

ভারতের কলকাতায় হারানো মোবাইল ফোনসেট চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ-ডিবি। রোববার রাতে কোতোয়ালি থানার তামাকমুণ্ডি লেন এলাকার একটি মোবাইলের দোকান থেকে আইফোন ১৪ মডেলের ফোনটি উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির এডিসি (গণসংযোগ) কাজী মো. তারেক আজিজ।

গোয়েন্দা পুলিশ জানায়, সম্প্রতি ভারতের কলকাতার মহেশতলা থানায় আইফোন ১৪ মডেলের একটি মোবাইল হারানোর সাধারণ ডায়েরি করেন দীপান্বিতা সরকার নামে এক নারী। কিছুদিন পর তার কাছে যাওয়া একটি ই-মেইলে তিনি (দীপান্বিতা) জানতে পারেন হারানো মোবাইলটি বাংলাদেশের চট্টগ্রাম নগরীতে খোলা হয়েছে। পরে তিনি সিএমপির অফিসিয়াল ফেসবুকে যোগাযোগ করেন। সিএমপি তথ্যটি পেয়ে উদ্ধার অভিযানে নামে।

প্রাথমিকভাবে ভারত থেকে চুরি করা মোবাইল চট্টগ্রামে বিক্রি করে- এমন চারজনকে শনাক্ত করা হয়। তারা চোরাই পথে মোবাইল চট্টগ্রামে এনে রিয়াজউদ্দিন বাজারের তামাকমুণ্ডি লেনে বিভিন্ন খুচরা দোকানদারদের কাছে পৌঁছে দেয় এবং নিজেরাও বিক্রি করে।

চোরাই মোবাইল সিন্ডিকেটের হোতাকে টার্গেট করে অভিযান পরিকল্পনা করে পুলিশ। এ বিষয়টি বুঝতে পেরে একজন ব্যবসায়ীর মাধ্যমে রোববার মোবাইল ফোনটি পুলিশের কাছে পৌঁছে দিয়ে পালিয়ে যান। এরপর যথাযথ প্রক্রিয়ায় মোবাইল ফোনটি ভারতে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম