Logo
Logo
×

সারাদেশ

নোয়াখালীতে শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলন

Icon

বেগমগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০৮:০০ পিএম

নোয়াখালীতে শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলন

‘কোটা বৈষম্য নিপাত যাক, চাকরিতে মেধাবীরা সুযোগ পাক’ এ প্রতিপাদ্যে এবং ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে নোয়াখালীতে কোটা বৈষম্যের বিরুদ্ধে আন্দোলন করেছেন বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সোমবার বেলা ১১টার দিকে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়ে প্রথমে মানববন্ধন ও পরে বিক্ষোভ মিছিল করেন আন্দোলনকারী। এ সময় তারা বিভিন্ন প্রতিবাদ সম্বলিত ফেস্টুন ও কোটাবিরোধী স্লোগান দিতে থাকেন।

মানববন্ধন শেষে প্রেস ক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। কর্মসূচিতে অংশগ্রহণ করেন- নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী সরকারি কলেজ, চৌমুহনী এসএ কলেজ, জালাল উদ্দিন কলেজ ও কবিরহাট কলেজের শিক্ষার্থীরা।

আন্দোলনকারীরা জানান, প্রতিবন্ধী অনগ্রসর জাতিসত্তাসহ বঞ্চিত শ্রেণির জন্য যৌক্তিক কোটা নিশ্চিত করা এবং বৈষম্যমূলক মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা হোক। তাদের দাবি মেনে না নিলে সারা দেশের মতো নোয়াখালীতে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানান আন্দোলনকারীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম