Logo
Logo
×

সারাদেশ

কুকুরের কামড়ে আহত ৮৮ জন

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০২:৩১ পিএম

কুকুরের কামড়ে আহত ৮৮ জন

মানিকগঞ্জ পৌর এলাকায় বেওয়ারিশ পাগলা কুকুরের কামড়ে নারী ও শিশুসহ ৮০ জন আহত হয়েছেন। রোববার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মানিকগঞ্জ পৌর এলাকার এসব বাসিন্দা কুকুরের কামড়ে আহত হন। এর আগে শনিবার রাত থেকে রোববার দুপুর ২টা পর্যন্ত বিড়াল ও শেয়ালের কামড়ে আরও ২০ জন আহত হয়েছেন। 

আহরা মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। হাসপাতালের টিকাদান কক্ষের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র স্টাফ নার্স মো. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

আহত রোগীদের বাড়ি মানিকগঞ্জ পৌর এলাকার পশ্চিম সেওতা, উত্তর সেওতা, পশ্চিম দাশড়া ও বেউথাসহ আশপাশের এলাকার।

হাসপাতালের টিকাদান কক্ষের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র স্টাফ নার্স মো. সাইফুল ইসলাম বলেন, হাসপাতালে সকাল ৯টা থেকেই একের পর এক কুকুরে কামড়ে মারাত্মক জখম রোগীরা আসতে থাকেন। তাদের মধ্যে নারী, পুরুষ ও শিশুসহ বিভিন্ন বয়সি ব্যক্তি রয়েছেন। আহত অধিকাংশ ব্যক্তির পায়ের হাঁটু থেকে নিচ পর্যন্ত জখম রয়েছে। অনেকের হাতেও কামড় আছে। বিশেষ করে শিশু ও নারীদের ক্ষত বেশি। রাত ৮টা পর্যন্ত ৮৮ জন কুকুরে কামড়ে আহত ব্যক্তিকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। 

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ বাহাউদ্দিন বলেন, হাসপাতালে ভ্যাকসিনের সংকট নেই। বেওয়ারিশ কুকুর থেকে দূরে থাকতে সচেতন হতে হবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম