Logo
Logo
×

সারাদেশ

গুরুত্বপূর্ণ তথ্য দিলো জেল পালানো ফাঁসির চার আসামি

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৪:৩১ এএম

গুরুত্বপূর্ণ তথ্য দিলো জেল পালানো ফাঁসির চার আসামি

বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে পালানো ফাঁসির চার আসামির দুদিনের রিমান্ড শেষ হয়েছে। শনিবার তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। 

রিমান্ডে তারা গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়েছেন বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা ও সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সুজন মিয়া। 

তিনি জানান, মামলার তদন্তের স্বার্থে আসামিদের দেওয়া তথ্য এখনই প্রকাশ করা যাচ্ছে না। এর আগে বুধবার বগুড়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মুমিন হাসান তাদের দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

চার আসামি হলেন- কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গার নজরুল ইসলাম মজনু, নরসিংদীর মাধবদী উপজেলার ফজরকান্দির আমির হোসেন, বগুড়ার কাহালু পৌরসভার বিএনপি সমর্থিত মেয়র আবদুল মান্নানের ছেলে মো. জাকারিয়া এবং বগুড়া সদরের কুটুরবাড়ি পশ্চিমপাড়ার ফরিদ শেখ।

এজাহার ও কারাগার সূত্র জানায়, মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই চার আসামিকে বগুড়া কারাগারের জাফলং কনডেম সেলের ২ নম্বর ওয়ার্ডে রাখা হয়। এরা প্রায় এক মাসের পরিকল্পনায় বাথরুমে থাকা বালতির লোহার হাতল ও স্ক্রু ড্রাইভার দিয়ে কনডেম সেলের চুন-সুরকির ছাদ ফুটো করতে সক্ষম হন। ২৫ জুন রাত ৩টা ৫৫ মিনিটে তারা বিছানার চাদর ও কাপড় দিয়ে রশি বানিয়ে সেটা বেয়ে পালিয়ে যান। 

তারা পুব পাশে করতোয়া নদীর সেতু পেরিয়ে কাছেই শহরের চেলোপাড়ার চাষী বাজারে সমবেত হন। সেখান থেকে পালিয়ে যাওয়ার আগ মুহূর্তে স্থানীয়রা অপরাধী সন্দেহে তাদেরকে আটক করে। খবর পেয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে জেলার ফরিদুর রহমান রুবেল সদর থানায় মামলা করেন।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম