Logo
Logo
×

সারাদেশ

ময়মনসিংহে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

Icon

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ১০:১৮ পিএম

ময়মনসিংহে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

ময়মনসিংহের ধোবাউড়ায় কৃষক আ. মান্নান হত্যা মামলায় অভিযুক্ত তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ রায়ে আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিশেষ দায়রা জজ আদালতের বিচারক ফারহানা ফেরদৌস এ রায় ঘোষণা করেন। এ রায়ে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ছয়জনকে খালাস প্রদান করেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মনোয়ারা খাতুন, হযরত আলী ও ইউসুফ আলী। আসামিরা সবাই পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ময়মনসিংহের ধোবাউড়া সোহাগীপাড়ায় জমিজমা নিয়ে পূর্ববিরোধের জেরে ২০০৯ সালের ৩ জুন সকাল ৮টায় আ. মান্নান তার নিজ জমিতে কাজ করার সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা রাম দা, বল্লম, কিরিচ, শাবল, লোহার রড নিয়ে আ. মান্নানের উপর আক্রমণ করে। এ সময় আ. মান্নান দৌড়ে আত্মরক্ষার চেষ্টা করেন। একপর্যায়ে হাছেন আলী ও মনোয়ারা খাতুনের হুকুমে ইয়াসিনের হাতে থাকা লোহার রড দিয়ে আ. মান্নানের মাথায় আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তখন আ. মান্নানের ভায়রা তাকে রক্ষা করতে গেলে তাকেও আসামিরা ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করেন। তাদের ডাক-চিৎকারে আশপাশে থাকা তার স্বজনরা তাকে উদ্ধার করতে গিয়ে তাদের ওপরও আসামিরা চড়াও হয়।

পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখান থেকে আ. মান্নানসহ তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। চিকিৎসাধীন অবস্থায় ওই দিন দুপুরে কর্তব্যরত চিকিৎসক আ. মান্নানকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আ. মান্নানের ভায়রা মাওলানা মো. আ. হাই ঘটনার পরদিন ধোবাউড়া থানায় ১৮ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল পাবলিক প্রসিকিউটর শেখ আবুল হাসেম এবং আসামিদের পক্ষে আইনজীবী ছিলেন হারুন অর রশিদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম