Logo
Logo
×

সারাদেশ

সাজেকে আটকাপড়া পর্যটকরা ফিরছেন 

Icon

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ০৮:১২ পিএম

সাজেকে আটকাপড়া পর্যটকরা ফিরছেন 

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানি কমে যাওয়ায় রাঙামাটির বাঘাইহাট-সাজেক সড়কে যান চলাচল শুরু হয়েছে। প্রায় ৩৬ ঘণ্টা বন্ধ থাকার পর বুধবার দুপুর থেকে ওই সড়ক দিয়ে যান চলাচল শুরু হয়। পর্যটন এলাকায় বেড়াতে গিয়ে আটকাপড়া পর্যটকরা নিজেদের গন্তব্যে ফিরছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা যায়, টানা বর্ষণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মাচালং ও বাঘাইহাট এলাকায় সড়কের কয়েকটি স্থান প্লাবিত হয়। এতে বাঘাইহাটের মাচালংবাজার এলাকায় একটি বেইলি ব্রিজ ডুবে যায়। ফলে সেখানে মঙ্গলবার মধ্যরাত থেকে বাঘাইহাট-সাজেক সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সাজেকে পর্যটন এলাকায় বেড়াতে যাওয়া কয়েকশ পর্যটক আটকা পড়েন। ডুবে যাওয়া সড়ক ও বেইলি ব্রিজ থেকে পানি কমে গেলে বুধবার দুপুরের পর থেকে যান চলাচল স্বাভাবিক হয়। যান চলাচল শুরু হলে আটকাপড়া পর্যটকরা নিজেদের গন্তব্যে ফিরতে শুরু করেন বলে জানিয়েছেন সাজেক রিসোর্ট মালিক সমিতির সভাপতি সুবর্ণ দেব বর্মণ।

সাজেক ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য অনিত্য ত্রিপুরা বিষয়টি নিশ্চিত করে জানান, পাহাড়ি ঢলে সড়কের বেশ কিছু স্থান প্লাবিত হলে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যায়। এতে বাঘাইহাট-সাজেক সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে সাজেকে কয়েকশ পর্যটক আটকা পড়েন। পরে সড়ক ও বেইলি ব্রিজে পানি কমে যাওয়ায় বুধবার দুপুর থেকে ওই সড়কে যান চলাচল শুরু হলে বাঘাইহাটবাজার থেকে নিজেদের গন্তব্যে ফিরতে শুরু করেন পর্যটক।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম