Logo
Logo
×

সারাদেশ

রাণীনগরে বিএনপি নেতা জাপানকে অব্যাহতি

Icon

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৪:১৪ পিএম

রাণীনগরে বিএনপি নেতা জাপানকে অব্যাহতি

সংগঠনের নিয়মবহির্ভূত নানা কর্মকাণ্ডের অভিযোগে রাণীনগর উপজেলা বিএনপির আহ্বায়ক রুকুনুজ্জামান খান রুকুকে সতর্ক করেছে জেলা বিএনপি। আর দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের মধ্যে বিভ্রান্ত সৃষ্টির অপরাধে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আতিকুজ্জামান জাপানকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শুক্রবার জেলা বিএনপির সদস্য সচিব মো. বায়েজিদ হোসেন পলাশ স্বাক্ষরিত দলীয় প্যাডে বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। শনিবার দুপুরে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির সদস্য সচিব মো. বায়েজিদ হোসেন পলাশ।

সতর্কীকরণ চিঠিতে জানা গেছে, ইউনিয়ন কমিটি পূর্ণাঙ্গ করার ক্ষেত্রে নিয়মবহির্ভূত ও স্বেচ্ছাচারিতার আশ্রয় নেন উপজেলা বিএনপির আহ্বায়ক রুকুনুজ্জামান খান রুকু, যা সংগঠনের নিয়ম পরিপন্থী। তাই ভবিষ্যতে এ ধরনের কার্যকলাপ ও নিয়মবহির্ভূত কর্মকাণ্ড না করার জন্য আহ্বায়ক রুকুকে সতর্ক করা হয়। চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে— আহ্বায়ক রুকু নিয়মবহির্ভূতভাবে যেসব কমিটি তিনি গঠন করেছেন, ইতোমধ্যে জেলা বিএনপি তা বাতিল ঘোষণা করেছে। আগামী ৭ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট ইউনিয়নের নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয় তাকে।

অব্যাহতি চিঠি থেকে জানা যায়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের মধ্যে বিভ্রান্ত সৃষ্ঠির অপরাধ সুষ্পষ্টভাবে প্রামাণিত হওয়ায় জেলা বিএনপির সিদ্ধান্ত মোতাবেক উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আতিকুজ্জামান জাপানকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জেলা বিএনপির সদস্য সচিব মো. বায়েজিদ হোসেন পলাশ বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের মধ্যে বিভ্রান্ত সৃষ্টির অপরাধে যুগ্ম আহ্বায়ক জাপানকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আর ইউনিয়ন কমিটি পূর্ণাঙ্গ করার ক্ষেত্রে নিয়মবহির্ভূত ও স্বেচ্ছাচারিতার আশ্রয় নেওয়ায় এবং সংগঠনের নিয়ম পরিপন্থী কর্মকাণ্ড করায় আহ্বায়ক রুকুকে সতর্ক করা হয়। এরপরও তিনি যদি সংগঠন পরিপন্থী কর্মকাণ্ড করেন তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম