Logo
Logo
×

সারাদেশ

চা খেয়ে বাড়ি ফিরতে পারলেন না কৃষক, দংশনে মৃত্যু

Icon

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০৪:২৪ পিএম

চা খেয়ে বাড়ি ফিরতে পারলেন না কৃষক, দংশনে মৃত্যু

সোনাগাজীতে সাপের কামড়ে মো. ইসমাইল (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার চরদরবেশ ইউনিয়নের দক্ষিণ চরসাহাভিকারি গ্রামে এ ঘটনা ঘটে।

হাসপাতাল ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার চরদরবেশ ইউনিয়নের দক্ষিণ চরসাহাভিকারি গ্রামের আব্দুর রহিম স্বর্ণকারের নতুন বাড়ির মৃত মনছুর আলীর ছেলে মো. ইসমাইল। তিনি পেশায় কৃষক।  বৃহস্পতিবার রাত ১০টার দিকে বটতলা দোকান থেকে চা খেয়ে বাড়ি ফেরার সময় রাস্তায় থাকা সাপ তার বাম পায়ের ওপর কামড় দিলে তিনি ডাকচিৎকার করতে থাকেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বাড়িতে এনে কবিরাজ খুরশিদকে দিয়ে চিকিৎসা দেন। কবিরাজি চিকিৎসার পর তার অবস্থার আরও অবনতি হলে তাকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে ফেনী সদর হাসপাতালে পাঠান। 

স্থানীয় ইউপি সদস্য ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ইসমাইলকে সাপে কামড়ানোর পর কবিরাজের ঝাড়ফুঁক দেওয়ার চার ঘণ্টা পর রাত দুইটার দিকে তার নাকে মুখে দিয়ে লালা ঝরতে শুরু করে। একপর্যায়ে তাকে উপজেলা হাসপাতাল থেকে ফেনী হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. সাদেকুল করিম আরাফাত বলেন, রাতে সাপে কামড়ানো একজন রোগী হাসপাতালে নিয়ে আসেন এলাকাবাসী। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়। তাকে কোন প্রজাতির সাপে তাকে কামড় দিয়েছে সেটা অবশ্য জানা যায়নি। কাউকে সাপে কামড় দিলে অন্য কোথাও না নিয়ে খুব দ্রুত হাসপাতালে নিতে হবে। এতে সাপে কামড় দেওয়া ব্যক্তির জীবন রক্ষার সুযোগ থাকে। যতটুকু জানি ফেনী হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম