Logo
Logo
×

সারাদেশ

শিশু নির্যাতনের সালিশের টাকা গেল মাতবরদের পকেটে

Icon

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১১:০৫ পিএম

শিশু নির্যাতনের সালিশের টাকা গেল মাতবরদের পকেটে

প্রতীকী ছবি

ঢাকার ধামরাইয়ে সানোড়া খালপাড়ের জঙ্গলের ভেতর নিয়ে শিশুকে বলাৎকারের ঘটনায় গ্রাম্য সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ সালিশ বৈঠকে বলাৎকারীর বাবার কাছ থেকে আদায়কৃত জরিমানা ও ক্ষতিপূরণের ১ লাখ ৪০ হাজার টাকা মাতবরদের মাঝে ভাগ-বাটোয়ার করা হয়েছে। জরিমানার কানাকড়িও ভিকটিমের পরিবারকে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে।

বুধবার বিকালে মোহাম্মদ আজিজুল ইসলামের সভাপতিতে উপজেলার কালামপুর চইড়াপাড়া এলাকায় আব্দুল আজিজের নিজ বাড়ির আঙ্গিনায় এ সালিশ বৈঠক অনুষ্ঠিত হয় বলে জানা গেছে। 

ট্রেনের ভেতরে সংঘবদ্ধ ধর্ষণ, রেলের ৩ কর্মচারী গ্রেফতার

সংশ্লিষ্ট সূত্র জানায়, রোববার বিকালে সানোড়া খালপাড় এলাকার বাসিন্দা আব্দুল জব্বারের ছেলে জিসান চকলেট দেওয়ার লোভ দেখিয়ে একই এলাকার শিশু সিয়ামকে জঙ্গলের ভেতর নিয়ে যায়। এরপর তাকে (পাশবিক নির্যাতন) করে। তার অবস্থা আশঙ্কজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। 

এ ব্যাপারে ভুক্তভোগী সিয়াম হোসেনের বাবা জানান, আমার শিশু সন্তানের এত বড় সর্বনাশ করার পরও কতিপয় মাতবর বিষয়টি নিষ্পত্তির কথা বলে সালিশ বৈঠক করেন।

ক্ষতিপূরণ বাবদ আদায়কৃত সমুদয় টাকা সালিশকারী মাতবররা নিজের মধ্যে ভাগ-বাটোয়ারা করেছে। আমাকে একটি টাকাও দেওয়া হয়নি। আমি ওই মাতবরদের কঠোর বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি  দাবি করছি। 

এ ব্যাপারে সালিশকারী মাতবর আজিজুল হক জরিমানার টাকা ভাগ-বাটোয়ারার কথা অস্বীকার করে বলেন, নিজেদের মধ্যে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে উভয়পক্ষের মধ্যে মিলমিশ করে দেওয়া হয়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম