Logo
Logo
×

সারাদেশ

যৌথ বাহিনীর অভিযান 

থানচিতে কেএনএফের ১ সদস্য নিহত, গ্রেফতার ১

Icon

বান্দরবান প্রতিনিধি

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৯:৫৫ পিএম

থানচিতে কেএনএফের ১ সদস্য নিহত, গ্রেফতার ১

ফাইল ছবি

বান্দরবানের থানচিতে যৌথ বাহিনীর অভিযানে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এক সদস্য নিহত হয়েছে। গ্রেফতার হয়েছে আরও ১ সদস্য।

বুধবার সকালে থানচি উপজেলার রেমাক্রী ইউনিয়নের চিংসংপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলাবাহিনী জানায়, থানচির রেমাক্রী ইউনিয়নের তাজিংডং পাহাড় চূড়া এলাকাস্থ চিংসংপাড়ায় পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্যরা অবস্থান নেয়। খবর পেয়ে যৌথ বাহিনীর একটি দল ঘটনাস্থলে অভিযানে গেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে কেএনএফ সদস্যরা গুলি চালায়। এ সময় উভয় পক্ষের মধ্যে দীর্ঘক্ষণ থেমে থেমে গুলি বিনিময় হয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে কেএনএফ এক সন্ত্রাসী নিহত হয়। ঘটনাস্থল থেকে কেএনএফের আরও ১ সশস্ত্র সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী জানান, যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের এক সদস্য নিহত হয়েছে। লাশ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নেওয়া হয়েছে। 

গত ২ এপ্রিল রাতে সোনালী ব্যাংক রুমায় শাখায় হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট এবং ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক এবং কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। ওই ঘটনায় রুমা থানায় ১৪টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টিসহ মোট ২২টি মামলা হয়েছে। এরপর যৌথবাহিনী অভিযান চালিয়ে কেএনএফের সঙ্গে জড়িত অভিযোগে ১০৯ জনকে গ্রেফতার করে আদালতের নির্দেশে কারাগারে পাঠিয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম