Logo
Logo
×

সারাদেশ

রাজশাহীতে শহিদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী পালিত

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৮:১৭ পিএম

রাজশাহীতে শহিদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী পালিত

রাজশাহীতে শহিদ জননী জাহানারা ইমামের ৩০তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহী জেলা ও মহানগরের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। 

বুধবার সকাল সাড়ে ৮টায় নগরীর লক্ষ্মীপুর মোড়ে শহিদ জননী জাহানারা ইমামের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। এর আগে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে শহিদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালনের দাবি জানিয়েছেন নেতারা। 

এ সময় বক্তারা বলেন, শহিদ জননী জাহানারা ইমামের নেতৃত্বে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি গঠন করে স্বাধীনতাবিরোধী অপশক্তি রাজাকার-আলবদর-আলশামসদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হয়েছিল। কুখ্যাত যুদ্ধাপরাধী গোলাম আযমের বিরুদ্ধে গণআদালত গঠন করে প্রতীকী বিচার শুরু করেছিলেন তিনি। তার আন্দোলনের কারণেই আমরা যুদ্ধাপরাধীদের বিচার পেয়েছি। মহান মুক্তিযুদ্ধের চেতনা পুনরুদ্ধারে শহিদ জননীর অসামান্য অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। 

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন- একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ কামরুজ্জামান, জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, মহানগর সভাপতি আবদুল লতিফ চঞ্চল, জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোসনা আরা খাতুন, মহানগর সাধারণ সম্পাদক প্রকৌশলী তামিম শিরাজী, দপ্তর সম্পাদক ওয়ালিউর শেখ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহী ইলাহি, যুব ফ্রন্টের সাধারণ সম্পাদক মাহাফুজ রহমান, স্টুডেন্ট ফ্রন্টের সভাপতি ইখতিয়ার প্রামাণিক, সাধারণ সম্পাদক আরাফাত হোসেন প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম