Logo
Logo
×

সারাদেশ

চট্টগ্রামের সেই এএসআই চাকরিচ্যুত

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৪ জুন ২০২৪, ১০:৩২ পিএম

চট্টগ্রামের সেই এএসআই চাকরিচ্যুত

চট্টগ্রামে ওসিকে ধাক্কা দেওয়া সেই এএসআই সন্তু শীলকে চাকরিচ্যুত করা হয়েছে। বিভাগীয় মামলায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ৩ এপ্রিল তাকে চাকরিচ্যুত করা হয়। 

তবে সোমবার বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) উপ-কমিশনার আবদুল ওয়ারীশ। 

সন্তু শীল শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর দেহরক্ষী ছিলেন। তিনি চট্টগ্রামের তিন ওসির সঙ্গে দুর্ব্যবহার করা ছাড়াও বিভিন্ন অপকর্মে জড়িত ছিলেন।

পুলিশ সূত্র জানায়, গত বছরের ২০ এপ্রিল ঈদসামগ্রী বিতরণ করতে নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটায় যান তৎকালীন শিক্ষা উপমন্ত্রী ও চট্টগ্রাম-৯ আসনের সংসদ-সদস্য মহিবুল হাসান চৌধুরী নওফেল। তার প্রটোকল হিসাবে পাশে থেকে তাকে নিয়ে যাচ্ছিলেন কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবির। এ সময় পেছন থেকে বাঁ হাতের কনুই দিয়ে ওসিকে সজোরে ধাক্কা দিয়ে সরিয়ে দেন এএসআই সন্তু শীল। সঙ্গে সঙ্গেই ওসি দাঁড়িয়ে গিয়ে উপমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় ওসির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন সন্তু শীল। তখন উপমন্ত্রী ওসিকে মঞ্চে যেতে বলেন। উপমন্ত্রী মঞ্চে ওঠার পর ওসি জাহিদুল সেখানে গিয়ে তাকে বিষয়টি খুলে বলেন। উপমন্ত্রী এ সময় ওসিকে এ বিষয়ে সিএমপি কমিশনারের কাছে অভিযোগ দিতে বলেন।

এ ঘটনায় ওই সময় নিজ থানায় জিডি করেন তৎকালীন কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবির। পাশাপাশি তিনি সিএমপি কমিশনার বরাবর লিখিত অভিযোগ দেন। এরপর গত বছরের ২৫ এপ্রিল এক আদেশে তাকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়। একই দিন আলাদা আরেকটি আদেশে তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের দায়িত্ব দেওয়া হয় সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের উপকমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দিনকে। তদন্তে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। ২ মে পুলিশ সদর দপ্তরের এক আদেশে তাকে প্রশাসনিক কারণে সিএমপি থেকে খুলনা রেঞ্জে বদলি করা হয়। একপর্যায়ে ৩ এপ্রিল তাকে চাকরিচ্যুত করা হয়েছে। 

সন্তু শীলের বিরুদ্ধে এর আগেও কোতোয়ালি থানার সাবেক ওসি নেজাম উদ্দিন, পটিয়া থানার ওসি প্রিটন সরকার, বন্দর থানার সাবেক ওসি জাহিদুল কবিরের সঙ্গে অসদাচরণের অভিযোগ রয়েছে।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম