Logo
Logo
×

সারাদেশ

‘যুক্তরাষ্ট্রই এখন পাশে থাকার আগ্রহ দেখাচ্ছে’ 

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ১০:৩৭ পিএম

‘যুক্তরাষ্ট্রই এখন পাশে থাকার আগ্রহ দেখাচ্ছে’ 

ফাইল ছবি

যে যুক্তরাষ্ট্র নানাভাবে নিষেধাজ্ঞা দিয়ে আমাদের সরকারকে চাপে রাখতে চেয়েছিল এখন সেই যুক্তরাষ্ট্রই বাংলাদেশের পাশে থাকার জন্য আগ্রহ দেখাচ্ছে বলে মন্তব্য করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে দেশের (যুক্তরাষ্ট্র) সরকারপ্রধানকে স্বাগত জানিয়েছেন। আমরা মনে করি, যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের ভালো সম্পর্ক রয়েছে এবং আমরা আমাদের জনগণের স্বার্থে ভবিষ্যতে সম্পর্ক আরও জোরদারের অপেক্ষায় আছি।

শনিবার সকালে রাজশাহীর দুর্গাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

২০২৩-২০২৪ অর্থবছরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় ঢেউটিন বিতরণ, ঐচ্ছিক তহবিল হতে গরিব, অসহায় ও দুস্থ মানুষের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী দারা এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে প্রতিনিয়ত ব্যাহত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা সহিংসতার আশ্রয় নিয়ে ২০১৪, ২০১৮ এবং তারপর ২০২৪ সালের নির্বাচন বানচালের চেষ্টা করেছে। কিন্তু জনগণ তাদের জন বিরোধী কার্যকলাপ প্রত্যাখ্যান করায় তারা সফল হতে পারেনি।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র সত্ত্বেও জাতীয় সংসদ নির্বাচনের পর চার ধাপে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছভাবে হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে এমনকি ইউরোপের কিছু দেশে সম্প্রতি অনুষ্ঠিত কিছু নির্বাচনের চেয়ে উপজেলা নির্বাচনে ভোটারদের উপস্থিতির ভালো ছিল।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে প্রতিমন্ত্রী দারা আরও বলেন, আওয়ামী লীগের নৌকা বিশাল বড়। এই নৌকায় সবাইকে চাই। তবে যারা দলের ভেতরে থেকে দলের ক্ষতি করবেন তাদেরকে বিদায় নিতে হবে। আর যারা দল পাগল, একনিষ্ঠ কর্মী তাদেরকে দল করার সুযোগ দিতে হবে।

দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার স্বীকৃতি প্রামাণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শরিফুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ফিরোজ, পৌর মেয়র সাজেদুর রহমান মিঠু প্রমুখ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম