Logo
Logo
×

সারাদেশ

এতিমের জমি আত্মসাতের চেষ্টা

Icon

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ০৪:১৩ পিএম

এতিমের জমি আত্মসাতের চেষ্টা

গাজীপুর মহানগরীর ভূরুলিয়া এলাকায় নূরমিন নামে এক এতিমের জমি জোরপূর্বক আত্মসাতের চেষ্টার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী নূরমিন আক্তার জানান, ভুরুলিয়া মৌজার এসএ-২০৫ ও আরএস-১৯২নং খতিয়ানে সিএস-৪১৭ ও আরএস- ৮৮০ নং দাগে ৪ দশমিক ৩৭৫ শতাংশ জমি তার মা মৃত আফরোজা বেগমের কাছ থেকে প্রাপ্ত হয়ে নিজ নামে নামজারি ও ঘরবাড়ি করে ভোগদখলে আছেন। কিন্তু সম্প্রতি স্থানীয় শাহজাহান ভাণ্ডারি (৬০), জামাল হোসেন ও কামাল বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যমে তার ছোট ভাই নুরুল আমিনসহ তাকে উচ্ছেদের চেষ্টা করছে।

এরই ধারাবাহিকতায় গত ১ জুলাই উল্লিখিত ব্যক্তিরা অজ্ঞাতনামা আরও ১০-১২ জন সন্ত্রাসী দা ও লাঠি নিয়ে আমার মায়ের ওয়ারিশসূত্রে প্রাপ্ত বাড়িতে প্রবেশ করে এবং আমাকে ও আমার ভাই নূরুল আমিনকে মারমুখীভাবে গালাগাল করে বাড়িঘর ছেড়ে অন্যত্র চলে যেতে বলে। 

ওই এলাকার স্থায়ী বাসিন্দা আমিন সরকার বলেন, শাহজাহান ভাণ্ডারি  এতিমের ঘরবাড়ি আত্মসাতের চেষ্টা করছেন। শাহজাহান ভাণ্ডারি ও তার ছেলেরা এলাকায় খারাপ প্রকৃতির লোক। প্রতিদিন বাড়িতে মাদকের আসর বসায়। তাদের জন্য বাড়িতে ভাড়াটিয়া থাকে না। এ বিষয়ে সদর থানা ও ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে একাধিকবার বসা হয়। কিন্তু শাহজাহান ভাণ্ডারি বারবার সময় নিয়ে অনুপস্থিত থাকেন। উল্লিখিত জমির নামজারি জমাভাগসহ সংশ্লিষ্ট সব কাগজপত্র নূরমিনদের পক্ষে রয়েছে। 

গাজীপুর সিটি করপোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মজিবুর রহমান সরকার বলেন, নূরমিন আমাকে বিষয়টি জানান— শাহজাহান ভাণ্ডারি জোরপূর্বক তাদের জমিদখল করতে চাচ্ছেন। এ ছাড়া এলাকার অনেকেই আমাকে জানিয়েছেন শাহজাহান ভাণ্ডারি ও তার ছেলেরা এলাকার পরিবেশ নষ্ট করছে। তারা মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম