Logo
Logo
×

সারাদেশ

নগরকান্দার চরযশোরদী ইউনিয়নে উন্মুক্ত বাজেটের নামে গোপন বাজেট!

Icon

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি

প্রকাশ: ০১ জুন ২০২৪, ০৬:৩৪ এএম

নগরকান্দার চরযশোরদী ইউনিয়নে উন্মুক্ত বাজেটের নামে গোপন বাজেট!

নগরকান্দার চরযশোরদী ইউনিয়ন পরিষদের ২০২৪-২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণায় ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অফিস চলাকালীন চাঁদাহাট বাজারে অবস্থিত ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বাজেট অনুষ্ঠান না করে কুমারদিয়া গ্রামে চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকিরের বাড়িতে শুক্রবার গোপনে অনুষ্ঠিত হয়েছে পরিষদের বাজেট অনুষ্ঠান। 

বাজেট অনুষ্ঠান আয়োজনের স্থান ব্যানারে চরযশোরদী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের নাম লেখা থাকলেও চেয়ারম্যানের বাড়িতে গোপনে বাজেট অনুষ্ঠান করায় ইউপি সদস্য ও এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন। 

বাজেটের বিষয়ে ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য দেলোয়ার হোসেন অভিযোগ করে বলেন, ‘চেয়ারম্যান সাহেব ফকির আমাদের না জানিয়ে তার বাড়িতে গোপনে বাজেটের আয়োজন করেছেন। এতে আমরা কোনো সম্মতি দেইনি।’

বাজেটের বিষয়ে ২নং ওয়ার্ডের সদস্য নাসির খান বলেন, ‘চেয়ারম্যান তার নিজ বাড়িতে বাজেটের আয়োজন করেছেন। সাধারণ জনগণ ও আমাদের না জানিয়ে করা তার বাজেট আয়োজন আমরা প্রত্যাখ্যান করেছি।’

নিজ বাড়িতে বাজেট আয়োজনের বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকির কোনো বক্তব্য দিতে রাজি হননি।

তবে ইউনিয়ন পরিষদের সচিব মো. সাইফুল ইসলাম বলেন, সঠিক নিয়মেই তারা বাজেট আয়োজন করেছেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাফী বিন কবির বলেন, উন্মুক্ত বাজেট ইউনিয়নের যেকোনো স্থানে করা যেতে পারে, তবে অবশ্যই স্থানের নাম উল্লেখ করতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম