Logo
Logo
×

সারাদেশ

শিবালয়ে কাজী নজরুলের জন্মবার্ষিকী পালন

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ  

প্রকাশ: ২৫ মে ২০২৪, ০৮:২৪ পিএম

শিবালয়ে কাজী নজরুলের জন্মবার্ষিকী পালন

মানিকগঞ্জের শিবালয়ের তেওতা গ্রামে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতিবিজড়িত ও কবিপত্মী প্রমিলার জন্মভিটা। 

মানিকগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজনের মধ্যে দিয়ে জাতীয় কবির জন্মবার্ষিকী পালন করা হয়।

শনিবার সকাল ৯টায় তেওতা জমিদার বাড়ি প্রাঙ্গণে কবি ও কবি পত্মীর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, হামদ-নাত, গজল ও পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া জেলা ও উপজেলা প্রশাসক আয়োজিত র‌্যালীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, নজরুল প্রেমী-সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ এতে অংশ নেন।

এ সময় মানিকগঞ্জ স্থানীয় সরকারের উপ-পরিচালক সানজিদা জেসমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

মানিকগঞ্জের শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বেলাল হোসেনের সভাপতিত্বে অধ্যাপক ড. নিরাঞ্জন অধিকারী প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন।  

এ সময় আরও বক্তব্য রাখেন নজরুল গবেষক অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মোন্নাফ খান, মিয়াজান কবির, মোসলেম উদ্দিন খান মজলিস, শ্যামল কুমার সরকার, কৃষিবিদ রফিকুল ইসলাম, তেওতা ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন, আইয়ূব  আলী, হাবিল উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজরিত শিবালয়ের তেওতায় নজরুল-প্রমিলা বিশ্ববিদ্যালয়, নজরুল গবেষণা কেন্দ্র, মিউজিয়াম নির্মাণের দাবি জানান। এর পাশাপাশি তেওতা জমিদার বাড়িকে আদি নকশা অনুযায়ী রক্ষণাবেক্ষণ ও স্মৃতি বিজরিত পুকুর ঘাটটিকে গাইড ওয়ালের মাধ্যমে সংস্কার করাসহ ঘাটের চারদিকে ওয়াক-ওয়ে নির্মাণের জোড় দাবি জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম